সর্বশেষ সংবাদ ::

শেরপুরে রথযাত্রা র‌্যালিতে ভক্তদের ঢল

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার শেরপুর উপজেলায় যথাযথ ধর্মীয় মর্যাদায় রথযাত্রা উৎসব পালিত হয়েছে। রবিবার (০৭জুলাই) দুপুরে রথযাত্রা উপলক্ষ্যে পৌরশহরের শ্রী শ্রী জগন্নাথ মন্দির থেকে এক বিশাল রথ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এছাড়াও উত্তরসাহার ইসকন মন্দির ও দত্তপাড়াস্থ শীতল প্রভুর বাড়ি থেকেও অনুরুপ রথযাত্রা শোভাযাত্রা বের করা হয়। এসময় রথযাত্রা উৎসবে সনাতন ধর্মাবলম্বী হিন্দু স¤প্রদায়ের হাজার হাজার নারী-পুরুষ অংশ নেন।
এদিকে রথযাত্রাকে ঘিরে গতকাল সকাল থেকেই শহরের শ্রী শ্রী জগন্নাথ মন্দিরে ধর্মীয় আলোচনা, পূজা অচর্না, বিশ্ব শান্তি কল্পে বিশেষ প্রার্থনা এবং ভক্তবৃন্দের মাঝে ভোগ প্রসাদ বিতরণ করা হয়। উৎসবকে ঘিরে মন্দির প্রাঙনে ও শহরের ডিজে হাইস্কুল মাঠে রথের মেলা বসে। মেলায় ধর্মীয় গ্রন্থ, খেলনাসহ রকমারি খাবার পাওয়া যায়। এর আগে জগন্নাথ মন্দির কমিটির সভাপতি সমীর কুÐুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মজিবর রহমান মজনু এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- শেরপুর পৌরসভার মেয়র আলহাজ¦ জানে আলম খোকা, পৌর আওয়ামীলীগের সভাপতি শিল্পপতি সারোওয়ার রহমান মিন্টু, শেরপুর থানার ওসি রেজাউল করিম রেজা, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিমাই ঘোষ, সাধারণ সম্পাদক সংগ্রাম কুÐু, মন্দির কমিটির সাধারণ সম্পাদক প্রদীপ কুÐু, কমিটির নেতা স্বপন কর্মকার, প্রকাশ সরকার প্রমূখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে পূজা উদযাপন পরিষদের সভাপতি নিমাই ঘোষ জানান, প্রতি বছরের ন্যায় এবারো যথাযথ মর্যাদায় এই রথযাত্রা উৎসব পালিত হচ্ছে। এই উৎসবে হাজার হাজার ভক্ত নারী-পুরুষের সমাগম ঘটেছে। রথ শোভাযাত্রাটি নির্বিঘেœ করতে স্থানীয় পুলিশ প্রশাসনের পাশাপাশি মন্দির কমিটি ও পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়াও জগন্নাথ দেবের এই রথ আগামি সাতদিন গোসাইপাড়াস্থ গুন্ডিচা মন্দিরে অবস্থানের পর ১৫জুলাই উল্টো রথযাত্রার মাধ্যমে উৎসবটির সমাপ্তি ঘটবে বলে জানান পূজা উদযাপন পরিষদের এই নেতা।

Check Also

আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউনের’ ডাক কোটা আন্দোলনকারীদের

বগুড়া সংবাদ : ‘শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ, বিজিবি, র‍্যাব ও সোয়াটের ন্যক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *