সর্বশেষ সংবাদ ::

পাবনার ৫টি আসনে নৌকার জয়

পাবনার ৫টি আসনে নৌকার জয়

বগুড়া সংবাদ : পাবনার ৫টি আসনের মধ্যে সব থেকে বেশি প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন অনুষ্ঠিত হয় পাবনা-১ (সাঁথিয়া-বেড়া) আসনে। আসনটিতে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন হেবিওয়েট প্রার্থী ডেপুটি স্পীকার শামসুল হক টুকু এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট যুদ্ধে লড়েন সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ। তবে সকল আলোচনা সমোলচনা কাটিয়ে ৯৪ হাজার ৩১৪ ভোট পেয়ে টানা চতুর্থবারের মতো বিজয়ী হন নৌকার প্রার্থী শামসুল হক টুকু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী ট্রাক প্রতীক নিয়ে অধ্যাপক আবু সাইয়িদ ৭২ হাজার ৩৮৭ ভোট পান।  এ ছাড়াও পাবনার বাকি ৪ আসনে নৌকা প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

এদিকে পাবনা-২ (সুজানগর-বেড়া আংশিক) আসনে নৌকা প্রতীক নিয়ে আহমেদ ফিরোজ কবির ১ লক্ষ ৬৫ হাজার ৮৪২ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম নোঙ্গর প্রতীক নিয়ে ডলি শায়ন্তনি পেয়েছেন ৪৩৮২ ভোট।

পাবনা-৩ (চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর) আসনে নৌকার প্রার্থী মকবুল হোসেন পেয়েছেন ১ লক্ষ ১৯ হাজার ৪৬৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী ট্রাক প্রতীকে আব্দুল হামিদ মাস্টার পান ১ লক্ষ ১ হাজার ৫৯ ভোট।

পাবনা-৪ আসনে নৌকার প্রার্থী প্রয়াত সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের পুত্র গালিবুর রহমান শরীফ পেয়েছেন ১ লক্ষ ৬৭ হাজার ৪৪৩ ভোট ও তার নিকটতম প্রার্থী ঈগল প্রতীক নিয়ে পাঞ্জাম বিশ্বাস পেয়ছেন ১৪ হাজার ৬৬২ ভোট।

পাবনা-৫ (সদর) আসনে নৌকার প্রার্থী বর্তমান সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স পেয়েছেন ১ লক্ষ ৫৭ হাজার ২৬০ ভোট ও তার নিকটতম হাতুড়ি প্রতীক নিয়ে জাকির হোসেন পেয়েছেন ৩ হাজার ৩১৬ ভোট।

Check Also

রাণীনগরে অবৈধ পুকুর খনন ও মাটি পরিবহনে দুই ট্রাক চালককে এক মাসের কারাদন্ডসহ আরো ৫জনকে জরিমানা

বগুড়া সংবাদ : নওগাঁর রাণীনগরে অবৈধভাবে পুকুর খনন করে ইটভাটায় মাটি সরবরাহের দায়ে ভ্রাম্যমান আদালতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *