সর্বশেষ সংবাদ ::

বগুড়ায় শব্দকথনের চার কবির কবিতা নিয়ে আবৃত্তির অনুষ্ঠান

বগুড়ায় শব্দকথনের চার কবির
কবিতা নিয়ে আবৃত্তির অনুষ্ঠান

বগুড়া সংবাদ : প্রথমবারেরমত বগুড়ার বর্তমান সময়ের স্থানীয় চার কবির কবিতা নিয়ে কথা ও আবৃত্তির অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বগুড়া শহরের রোমেনা আফাজ মুক্তমঞ্চে বগুড়া শব্দকথন সাহিত্য আসরের আয়োজনে চার কবি যথাক্রমে কবি জয়ন্ত দেব, লুবনা জাহান, মাহাবুব টুটুল ও ফাতেমা ইয়াসমিনের কবিতা নিয়ে জলফম শিরোনামে আবৃত্তির অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের উদ্বোধন করেন বগুড়া পৌরসভার প্যানেল মেয়র আলহাজ শেখ। বগুড়া শব্দকথন সাহিত্য আসরের সভাপতি আব্দুস সালাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজাবাজার ব্যবসাসি সমিতির সাধারণ সম্পাদক পরিমল প্রসাদ রাজ, বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বগুড়া শব্দকথন সাহিত্য আসরের সাধারণ সম্পাদক এইচ আলিম।  বক্তব্য রাখেন নাট্যজন খলিলুর রহমান চৌধুরী, কবিতা পরেন কবি মাজেদুর রহমান, কবি রওশন রোজী, কবি রবিউল আলম অশ্রু। অনুষ্ঠানে চার কবির অনুভুতি প্রকাশ ছাড়াও লিটলম্যাগ দ্যুতি দীর্ঘসময় ধরে সম্পাদনার জন্য কবি জয়ন্ত দেবকে সম্মাননা প্রদান করা হয়। এছাড়া এসময়ের তরুণদের মাঝে কবিতায় অবদান রাখায় কবি মাহাবুব টুটুল, কবি লুবনা জাহান ও কবি ফাতেমা ইয়াসমিনকে সম্মাননা প্রদান করা হয়।
বগুড়া শব্দকথন সাহিত্য আসরের সভাপতি আব্দুস সালাম বাবু জানান, সংগঠনের দশ বছর পূর্তি উপলক্ষে বগুড়ার তরুণ কবিদের নিয়ে কবিতা আবৃত্তির অনুষ্ঠানের আয়োজন করা হয়। আমরা প্রতি বছর স্থানীয় কবিদের নিয়ে এই ধরনের আয়োজন অব্যাহত থাকবে। চেষ্টা করে যাবো বগুড়ার সাহিত্যের উন্নয়নে শব্দকথন সবসময় ভূমিকা রেখে যাবে।

Check Also

আবারো শ্রেষ্ঠ এসআই হলেন গাবতলী মডেল থানার আব্দুল কুদ্দুস

বগুড়া সংবাদ :আবারো বগুড়া জেলার শ্রেষ্ঠ এসআই (নিরস্ত্র) জুন-২৪ পুরস্কার পেলেন গাবতলী মডেল থানার এসআই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *