সর্বশেষ সংবাদ ::

রাত পোহালেই বগুড়ার তিন উপজেলা পরিষদের ভোট গ্রহণ, ভোট কেন্দ্রেগুলোতে যাচ্ছে সরঞ্জ

রাত পোহালেই বগুড়ার তিন উপজেলা পরিষদের ভোট গ্রহণ, ভোট কেন্দ্রেগুলোতে যাচ্ছে সরঞ্জ

বগুড়া সংবাদ : সকাল হলেই তৃতীয় ধাপে বগুড়া সদর, শাজাহানপুর ও শিবগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে সংশ্লিষ্ট কর্মকর্তারা। গতকাল মঙ্গলবার বেলা ১২টায় বগুড়া সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার ১৪৬টি ভোট কেন্দ্রে ব্যালটবাক্সসহ অন্যান্য সরঞ্জম বিতরণ করা হয়েছে। বিতরণকালে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন, সহকারি রিটার্নিং কর্মকর্তা আছিয়া খাতুন ও নির্বাচন কর্মকর্তা আনিসুর রহমান। একই দিনে শাজাহানপুর ও শিবগঞ্জ উপজেলার কেন্দ্রগুলোতেও ভোটের সরঞ্জম বিতরণ করা হয়।
জানা গেছে, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপে বগুড়ার তিন উপজেলার মোট ৩৩২টি কেন্দ্রে রয়েছে। মঙ্গলবার ব্যালটবাক্সসহ নির্বাচনী সরঞ্জাম নিয়ে যাওয়া হচ্ছে কেন্দ্রগুলোতে। বগুড়া সদরে মোট ১৪৬টি ভোট কেন্দ্র রয়েছে। কক্ষ রয়েছে ১১২৭টি। এ উপজেলায় ৪ লাখ ৩৪ হাজার ২২৯জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছে ২ লাখ ১৪ হাজার ১১৫। আর মহিলা ভোটার রয়েছে ২ লাখ ২০ হাজার ১০৭টি। এছাড়াও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ২৯ জন। জেলা নির্বাচন কার্যালয় থেকে সদর উপজেলার ১৩৬টি কেন্দ্রে গুরুত্বপূর্ণ ঘোষণা করা হয়েছে। এছাড়া শিবগঞ্জে ১১৪ কেন্দ্রে ৩ লাখ ৩০ হাজার ৯৫জন এবং শাজাহানপুরে ৭২ কেন্দ্রে ২ লাখ ৩২ হাজার ৩১৮জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিজিবি, পুলিশ, র‌্যাব, আনছার ও ম্যাজিষ্ট্রেটসহ অন্যান্য কর্মকর্তারা সার্বক্ষণিক মাঠে কাজ করবে।
বগুড়ার সদর, শাজাহানপুর ও শিবগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৭ প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন।
বগুড়ার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা ও তৃতীয় ধাপের নির্বাচনে রিটার্নিং অফিসার সৈয়দ আবু ছাইদ জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। বগুড়া সদরে ৪ প্লাটুন বিজিবি ও ১৪ জন ম্যাজিষ্ট্রেট ভোটের মাঠে টহলে থাকবে। এছাড়া প্রতিটি সেন্টারে ১২ থেকে ১৮ হন আনছার ও ৬ থেকে ১০ জন পুলিশ থাকবে। পাশাপাশি টহলে থাকবে র‌্যাব।

Check Also

কাহালু উপজেলা মডেল মসজিদে ঈদুল আজহার নামাজ আদায় করলেন উপজেলা চেয়ারমান ও ওসি

বগুড়া সংবাদ :  বগুড়ার কাহালু উপজেলা মডেল মসজিদে ঈদুল আজহার নামাজ সকাল সাড়ে ৭ টায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *