সর্বশেষ সংবাদ ::

একতরফা প্রহসনের তফসিল বাতিল এবং নির্দলীয় তদারকী সরকারের অধীনে নির্বাচনের দাবিতে- বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত ।

বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

বগুড়া সংবাদঃ একতরফা তফসিল বাতিল এবং নির্দলীয় তদারকী সরকারের অধীনে নির্বাচনের দাবিতে- বাম গণতান্ত্রিক জোট কেন্দ্র ঘোষিত দেশব্যাপি নির্বাচন কমিশনের কার্যালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচির অংশ হিসাবে বগুড়া জেলা শাখার উদ্যোগে আজ: ১৭ ডিসেম্বর’২৩ বেলা: ১১:৩০ টায় নির্বাচন কমিশন অফিস অভিমুখে মিছিলের প্রস্তুতিকালে পুলিশি বাধায় বগুড়া সাতমাথায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেণ বাম গণতান্ত্রিক জোট বগুড়া জেলার অন্যতম নেতা, বাসদ বগুড়া জেলা সাবেক সদস্যসচিব সাইফুজ্জামান টুটুল, বক্তব্য রাখেন সিপিবি বগুড়া জেলা সভাপতি বীরমুক্তিযোদ্ধা কমরেড জিন্নাতুল ইসলাম জিন্নাহ, সিপিবি জেলা সাধারণ সম্পাদক অমিনুল ফরিদ, বাসদ জেলা সদস্য সচিব অ্যাড. দিলরুবা নূরী, বাসদ জেলা সদস্য শহিদুল ইসলাম, সিপিবি বগুড়া জেলা সম্পাদক মন্ডলীর সদস্য সাজেদুর রহমান ঝিলাম, আন্দোলনের সাথে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ জাসদ বগুড়া জেলা সভাপতি তুহিন চৌধুরী প্রমূখ নেতৃবৃন্দ।

কমরেড জিন্নাতুল ইসলাম জিন্না বলেন- ‘দেশের জনগণ নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত একতরফা প্রহসনের ফরমায়েসি তফসিলের বিরুদ্ধে রায় দিয়েছে কিন্ত জনমতকে উপেক্ষা করে আজ্ঞাবহ নির্বাচন কমিশন একটি একতরফা নির্বাচনের দিকে অগ্রসর হচ্ছে যা আমাদের দেশ ও জনগণের জন্য মঙ্গল কিছু নিয়ে আসবেনা, তিনি বলেন নির্বাচন কমিশনের উচিত জনগণের রায়কে আমলে নিয়ে ঘোষিত অগণতান্ত্রিক তফসিল বাতিল এবং সরকারের উচিত অবিলম্বে পদত্যাগ করে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচনের লক্ষ্যে তদারকি সরকারের রূপরেখা নিয়ে আন্দোলনরত সব দলের সাথে আলোচনা করে একটি সুষ্ঠুু নির্বাচনের পরিবেশ নিশ্চিত করা এবং দেশের জনগণের মধ্যে আস্থা বিশ^াস ও গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনা।’
কমরেড সাইফুজ্জামান টুটুল বলেন: ‘গণতন্ত্রহীনতা ও অস্থিতিশীল রাজনৈতিক পরিবেশে বিদেশি শক্তি ও দেশের অভ্যন্তরের অন্ধকারের শক্তিও মাথাচাড়া দিয়ে উঠছে। মুক্তিযুদ্ধের বাংলাদেশ আজ অসৎ রাজনীতিবিদ, সামরিক বেসামরিক আমলা, অসৎ ব্যবসায়ী এবং টাকা পাচারকারী, ঋণখেলাপি, ব্যাংক ডাকাত ও বাজার সিন্ডিকেটের দখলে। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে মানুষ যখন উদগ্রীব হয়ে রাস্তায় নামছে তখন পুলিশ দিয়ে মানুষ খুন করে, গায়েবি মামলা দিয়ে গ্রেপ্তার করে দমন পীড়নের পথে ক্ষমতা আঁকড়ে থাকতে চাইছে সরকার।’ তাই, তিনি দমন পীড়ন নির্যাতনের পথ পরিহার করে জনগণের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করতে সুষ্ঠু নির্বাচনী পরিবেশের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর এবং ক্ষমতা আকড়ে থাকার একগুয়েমীতা পরিত্যাগ করার আহ্বান জানান।
সমাবেশে অন্যান্য নেতৃবৃন্দ বলেন: জনমতকে উপেক্ষা করে আজ্ঞাবহ নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত একতরফা নির্বাচনী তফসিল বাতিল, বর্তমান ফ্যাসিবাদী আওয়ামী সরকারের পদত্যাগ ও নির্বাচন কমিশন ভেঙে দিয়ে নির্দলীয় তদারকি সরকারের অধীনের নির্বাচন নিশ্চিত করা, নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার, সংখ্যানুপতিক নির্বাচন চালু এবং নির্বাচন কমিশনের উচিত জনগণের রায়কে আমলে নিয়ে ঘোষিত অগণতান্ত্রিক তফসিল বাতিল করা।

Check Also

বগুড়ায় ৭ দিনব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন

  বগুড়া সংবাদ : বৃক্ষ দিয়ে সাজাই দেশ সমৃদ্ধ করি বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *