সর্বশেষ সংবাদ ::

দুপচাঁচিয়ায় মাদ্রাসার সদস্যপদ গঠনের সভায় বহিরাগতদের হামলা ॥ গ্রেপ্তার ৯

দুপচাঁচিয়ায় মাদ্রাসার সদস্যপদ গঠনের সভায় বহিরাগতদের হামলা ॥ গ্রেপ্তার ৯

বগুড়া সংবাদ : বগুড়ার দুপচাঁচিয়ায় বেড়–ঞ্জ ইসলামিয়া দাখিল মাদ্রাসার অভিভাবক সদস্য পদের মেয়াদ শেষপ্রান্তে পৌঁছার কারণে পুনরায় অবিভাক সদস্য পদ গঠনের লক্ষ্যে গত ২৭এপ্রিল শনিবার সকাল ১০টায় সভা শুরু হয়। ওই সভায় বহিরাগতরা মাদ্রাসার সভাপতি ও সহকারী সুপারকে কিল, ঘুষি মারে ও ভাঙচুর করে মাদ্রাসার প্রায় ৫০হাজার টাকা ক্ষতি করে। এ ঘটনায় এদিন রাতে মাদ্রাসার সহকারী সুপার সফির উদ্দিন বাদী হয়ে ১২জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা ১০/১২জনকে আসামী করে দুপচাঁচিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।
মামলা সূত্রে জানা যায়, ঘটনারদিন উপজেলার বেড়–ঞ্জ ইসলামিয়া দাখিল মাদ্রাসার অফিস কক্ষে অভিভাক সদস্যপদ গঠনের লক্ষ্যে সভা শুরু হয়। ওই সভায় মাদ্রাসার সভাপতি মামুদুর রহমান, সহকারী সুপার শফির উদ্দিন ও কমিটির লোকজন অংশ নেয়। সভাচলাকালীন সময়ে বেলা ১১টায় জাহাঙ্গীর আলম ফকির, আবু হাসান তোতা ও ইব্রাহীম আলী ফকিরের নেতৃতত্বে ভাড়াটিয়া দুস্কৃতকারী সহ অজ্ঞাতনামা ১০/১২জন হাতে হাসুয়া, চাপাতি, স্টীলের লাঠি, বার্মিজ চাকু ও লাঠিসোটা সহ মাদ্রাসার মাঠে ও অফিসকক্ষে প্রবেশ করে অভিভাবক সদস্যপদ গঠনে বাধা সৃষ্টি করে। সেই সঙ্গে তারা দেশীয় অস্ত্র দিয়ে খুন-জখম করার হুমকি দেয় এবং অভিভাবক সদস্যপদ গঠন বন্ধ না করলে সবাইকে খুন করে গুম করার হুমকি দেয়। এছাড়াও মাদ্রাসা অফিসের আসবাবপত্র ভাঙচুর করে প্রায় ৫০হাজার টাকা ক্ষতি সাধন করে। এক পর্যায়ে তারা মাদ্রাসার সহকারী সুপার ও মাদ্রাসার সভাপতি সহ কমিটির অন্যান্য সদস্যদের কিলঘুষি মেরে অফিস কক্ষ হতে বের করে দেওয়ার চেষ্টা করে। এসময় সভায় উপস্থিত লোকজনের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে দুস্কৃতকারীদের আটক করে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আটককৃতদের থানায় নিয়ে আসেন। আটককৃতরা হলেন বগুড়া সদর থানার মোরশেদ(২০), ফয়সাল রহমান(২৬), মুমিনুল ইসলাম আকাশ(২০), নাদিম শেখ ওরফে অপু(১৯), নূর নবী(১৯), প্রেম(২০), মাফিকুল(২১), আবু নিশাদ(২১) ও গাইবান্ধার সাঘাটা উপজেলার কইচড়া এলাকার মহিবুল হক পারভেজ(২১)।
থানার অফিসার ইনচার্জ সনাতন চন্দ্র সরকার বলেন, মাদ্রাসার সদস্যপদ গঠন নিয়ে হট্টগোলের ঘটনায় ৯জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় এসআই মোসাদ্দেকুল ইসলাম পৃথকভাবে বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেছেন। গ্রেপ্তারকৃতদের ২৮এপ্রিল আদালতে সোপর্দ করা হয়েছে।
#
দুপচাঁচিয়ার তালোড়ায় শ্রমজীবী মানুষের মাঝে পানির বোতল, স্যালাইন ও সিভিট বিতরণ
দুপচাঁচিয়া(বগুড়া) প্রতিনিধিঃ
সারা দেশে প্রচন্ড তাপদাহে জনজীবন সহ প্রাণিকুল নাকাল হয়ে পড়েছে। আর এ তাপদাহে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন শ্রমজীবী মানুষেরা। এ পরিস্থিতি বিবেচনায় বগুড়ার দুপচাঁচিয়ার তালোড়া পৌর আওয়ামীলীগের উদ্যোগে গত ২৮এপ্রিল রোববার বেলা ১১টায় রেলঘুমটি এলাকায় শ্রমজীবী মানুষের মাঝে মিনারেল পানির বোতল, স্যালাইন, বিস্কুট ও সিভিট বিতরণ করা হয়েছে। তালোড়া পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ রাজু শ্রমজীবী মানুষের মাঝে এ সামগ্রী বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা মোকলেছার রহমান, পৌর আ’লীগের সহসভাপতি জাহাঙ্গীর আলম নজু, তালোড়া ইউপি সদস্য সাদিকুল ইসলাম মজনু, আ’লীগ নেতা আব্দুর রহিম, মঞ্জুরুল হক, দেবব্রত মন্ডল বাপ্পী, আদম আলী, দিনেশ চন্দ্র শীল, মানিক সরদার, আলামিন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান চৌধুরী রনি, পৌর কৃষকলীগের সহসভাপতি হেলাল উদ্দিন প্রমুখ। এদিন প্রায় ৫শতাধিক শ্রমজীবী মানুষের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়।

Check Also

বগুড়ায় তিন সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানালেন নব-নির্বাচিত কাহালু উপজেলা চেয়ারম্যান সুরুজ

বগুড়া সংবাদ :  কাহালু উপজেলা আওয়ামীলীগের সহ- সভাপতি ও নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *