সর্বশেষ সংবাদ ::

সান্তাহারে তীব্র গরমে স্টেশন এলাকায় শরবত বিতরণ করেন গরীবের রাজা

    সান্তাহারে তীব্র গরমে স্টেশন এলাকায় শরবত বিতরণ করেন গরীবের রাজা
বগুড়া সংবাদ (  সাগর খান আদমদীঘি):
তীব্র গরমে ও তাপপ্রবাহে বগুড়ার আদমদীঘি উপজেলার  সান্তাহার রেলওয়ে জংশন স্টেশনে গরীবের রাজার  উদ্যোগে ট্রেন যাত্রী, পথশিশু, ধানকাটা শ্রমিক ও  পথচারীদের মাঝে শরবত বিতরণ করা হয়েছে। রোববার দুপুরে সান্তাহার স্টেশনের ১, ২, ৩ ও ৪ নম্বর প্লাটফর্মে অবস্থানরত বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মধ্যে এই ঠান্ডা শরবত বিতরণ করেন গরীবের রাজা। শরবত বিতরণ কাজে সার্বিক সহযোগিতা করেন রানা খান।
ধানকাটা শ্রমিক আজমল আলী জানান, কর্মের জন্য বাহিরে আসতেই হয়। এই প্রচন্ড গরমে আমাদের কাজ করতে খুব সমস্যা হচ্ছে। শরীরে ঘাম ঝরে গলা শুকিয়ে যায়। আজ গরীবের রাজার এমন ব্যতিক্রম উদ্যোগে আমরা এই ঠান্ডা শরবত পান করতে পেরে খুব শান্তি লাগলো। পথশিশু আরিফ হোসেন জানান, রাজা ভাই আমাদের নিয়মিত খাওয়ার ব্যবস্থা করে। গরমে খুব তৃষ্ণা লাগছিলো। এই ঠান্ডা লেবুর শরবত খেয়ে শরীরে স্বস্তি ফিরে এলো।
এ বিষয়ে গরীবের রাজা জানান, কয়েকদিন ধরে বাড়ছে তাপপ্রবাহ। তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনসাধারণ। বিশেষ করে দিনমজুর খেটে খাওয়া মানুষেরা পড়ছে চরম বিপাকে। রাস্তায় বেড় হলে প্রচন্ড গরমে তৃষ্ণার্ত হচ্ছেন তারা। এতে করে হিটস্ট্রোকের সম্ভবনা রয়েছে। তাদের কথা ভেবেই গুড় ও লেবুর মিশ্রিত ঠান্ডা শরবত তৈরি করে বিনামূল্য শরীর শীতল রাখার জন্য এই উদ্যোগ গ্রহণ করি।

Check Also

শাজাহানপুরে জমি নিয়ে বিরোধের জের ধরে মারপিটে নারী আহত \ গ্রেপ্তার ১

বগুড়া সংবাদ :   বগুড়ার শাজাহানপুরে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের মারপিটে রাজিয়া সুলতানা (৫৫) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *