সর্বশেষ সংবাদ ::

জন্মাবার্ষিকী উপলক্ষে কবি-সম্পাদক আন্ওয়ার আহমদ এর স্মরণসভা ও স্মৃতিপদক প্রদান

জন্মাবার্ষিকী উপলক্ষে কবি-সম্পাদক আন্ওয়ার আহমদ এর স্মরণসভা ও স্মৃতিপদক প্রদান

বগুড়া সংবাদ : কবি-সম্পাদক ও সাংবাদিক আন্ওয়ার আহমদ এর জন্মদিন উপলক্ষে বগুড়া লেখক চক্রের আয়োজনে এক স্মরণসভা, কবিতা পাঠ ও স্মৃতিপদক প্রদান অনুষ্ঠান গতকাল শুক্রবার সন্ধ্যায় শহরে ম্যাক্স মোটেলে অনুষ্ঠিত হয়। স্মরণসভায় সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা কবি সম্পাদক প্রফেসর মুহম্মদ শহীদুল্লাহ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক করতোয়ার সম্পাদক জনাব মোজাম্মেল হক। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি কবি ইসলাম রফিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাং¯ৃ‹তিক জোট বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়না, বগুড়া লেখক চক্রের উপদেষ্টা কবি প্রাবন্ধিক খৈয়াম কাদের, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি ডা. সামির হোসেন মিশু, বগুড়া লেখক চক্রের উপদেষ্টা প্রকৌশলী সাহাবুদ্দীন সৈকত ও গোলাম সাকলায়েন বিটুল, কবিপুত্র নাজিম আনওয়ার রুপম।

স্মরণসভায় স্মৃতিচারণ করেন কবি-সাংবাদিক মেহেরুল সুজন, কবি ওয়ায়েজ রেজা, কথাসাহিত্যিক আব্দুর রাজজাক বকুল, ছড়াকার আমির খসরু সেলিম, কবি এম রহমান সাগর প্রমুখ।

বাচিকশিল্পী কবি শাহানূর শাহিন এর স ালনায় কবি আনওয়ার আহমদ এর কবিতা পাঠ করন- মুনসুর রহমন তানসেন, সিকতা কাজল, লুবনা জাহান, মারুফা আক্তার, ফাতেমা ইয়াসমিন, তাপসী দে, সাফওয়ান আমিন, শাহাদত হোসন, মাহমুদ কাওছার প্রমূখ

স্মরণসভায় লিটল ম্যাগাজিন সম্পাদনার জন্য ‘কার্পাস’ সম্পাদক কবি শফিক আজিজকে ‘কবি সম্পাদক আন্ওয়ার আহমদ স্মৃতিপদক ২০২৩’ প্রদান করা হয়। প্রধান অতিথি তার হাতে স্মৃতিপদক তুলে দেন।

স্মরণসভায় বক্তারা বলেন-আন্ওয়ার আহমদ সারাজীবন নিঃস্বার্থভাব সাহিত্যের জন্যে কাজ করে গেছেন। লেখক তৈরীতে তার অবদান ছিল অসামান্য। তিনি কিছুধ্বনি এবং রুপম নাম দুটি ছাটকাগজ সম্পাদনা করত। তরুণ লেখক তৈরীতে তার অবদান ছিল অসামান্য। বর্তমানের অনেক বিখ্যাত লেখকের জন্ম তার হাত দিয়ে। তিনি ছিলেন প্রকৃতঅর্থে একজন লিটল ম্যাগাজিন সম্পাদক। তিনি অনেক লেখকের বই প্রকাশ করেছেন নিজের প্রকাশনী থেকে। বিশেষ করে বগুড়ার ষাট দশকের কবিদের বই তার হাত দিয়েই প্রকাশনা শুরু হয়। তরুণদের পাঠের মাধ্যমেই আন্ওয়ার আহমদ বেঁচে থাকবেন। কেননা তিনি ছিলেন চিরতরুণ। উল্লখ্য, কবি সাংবাদিক সম্পাদক কবি আন্ওয়ার আহমদের জন্ম ১৯৪১ সালর ১৩ মার্চ বগুড়ায়। তিনি ২৪ ডিসেম্বর ২০০৩ সাল ঢাকায় মৃত্যুবরণ করেন।

 

Check Also

শাজাহানপুরে জমি নিয়ে বিরোধের জের ধরে মারপিটে নারী আহত \ গ্রেপ্তার ১

বগুড়া সংবাদ :   বগুড়ার শাজাহানপুরে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের মারপিটে রাজিয়া সুলতানা (৫৫) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *