সর্বশেষ সংবাদ ::

বগুড়ায় ২৯ জনের মনোনয়নপত্র বাতিল ৭টি সংসদীয় আসনে

বগুড়া সংবাদ : বগুড়ায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৭ টি সংসদীয় আসনে ৮৯ জন প্রার্থীর মধ্যে ২৯ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছেন। গত ৩ ও ৪ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে বিভিন্ন কারণে তাদের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।
গত ৩ ডিসেম্বর বগুড়া-১, ২, ৩ ও বগুড়া-৪ সংসদীয় আসনের প্রার্থীদের যাচাই বাছাই করা হয়। গতকাল ৪ ডিসেম্বর যাচাই বাছাইয়ের শেষ দিন বগুড়া-৫, ৬ ও বগুড়া-৭ আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়। শেষ দিন ১৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
অন্যদিকে সোমবার বগুড়া-৪ সংসদীয় আসনে আরও এক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। সব মিলিয়ে বগুড়ার ৭টি সংসদীয় আসনে ২৯ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
সকাল ১০ টা থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম যাচাই বাছাই শেষে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের নাম জানিয়ে দেন।

বগুড়া-৫(শেরপুর ও ধুনট) আসনে ৮ প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে । এর মধ্যে প্রস্তাব ও সমর্থনকারীর স্বাক্ষর সঠিক না থাকায় ন্যাশনাল পিপলস পার্টির মোঃ আব্দুন নূর ও ঋণ খেলাপী হওয়ায় জাতীয় পার্টির মোঃ ওমর ফারুকের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বগুড়া-৬(সদর) সংসদীয় আসনে মোট ভোটারের ১ ভাগ সমর্থনসূচক ভোটার তালিকায় গড়মিল থাকায় স্বতন্ত্র প্রার্থী নয়ন রায়, মুসক ৬ লাখ ৫০ হাজার টাকা বকেয়া থাকায় জাসদ মনোনীত প্রার্থী মোঃ ইমদাদুল হক ইমদাদ এবং ঋণ খেলাপী ও মোট ভোটারের ১ ভাগ সমর্থনসূচক ভোটার তালিকায় গড়মিল থাকায় স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহম্মেদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বগুড়া-৭ (গাবতলী ও শাজাহানপুর) সংসদীয় আসনে রেকর্ড ২৫ জন প্রার্থীর মধ্যে ১২ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। বাতিল হওয়া ১২ জনের মধ্যে ১১ জনই স্বতন্ত্র প্রার্থী। তাদের মধ্যে মোট ভোটারের ১ ভাগ সমর্থনসূচক ভোটার তালিকায় গড়মিল থাকায় নজরুল ইসলাম মিলন, মোঃ আতাউর রহমান, মোঃ আমজাদ হোসেন, মোঃ আসাফুদৌলা সরকার, মোঃ ছারোয়ার হোসেন, মোঃ জুলফিকার আলী, মোঃ মানিকুর রহমান ও মোঃ মেজবাউল আলম।

এ ছাড়াও মোট ভোটারের ১ ভাগ সমর্থনসূচক ভোটার তালিকায় গড়মিল থাকার পাশাপাশি মুসক বকেয়া থাকায় মোঃ আমিনুল ইসলাম ও মোঃ মোস্তাফিজার রহমান (মিলু)র মনোনয়নপত্র বাতিল হয়েছে। ঋণ খেলাপী ও মোট ভোটারের ১ ভাগ সমর্থনসূচক ভোটার তালিকায় গড়মিল থাকায় অপর স্বতন্ত্র প্রার্থী জহুরুল ইসলামের এবং দলীয় মনোনয়নপত্র সঠিক না থাকায় জাতীয় পার্টি (জেপি) প্রার্থী মোঃ রাকিব হাসানের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

এদিকে বগুড়া-৪ আসনে আজ সোমবার (৪ ডিসেম্বর) আরও একজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। আগের দিনের ২ জনের সাথে আরও একজনের নাম যুক্ত হলো। সব মিলিয়ে এই আসনে বাতিল হওয়া প্রার্থীর সংখ্যা হলো ৩। নতুন করে বাতিল হওয়া প্রার্থী হলেন তৃণমূল বিএনপির মোঃ জালাল উদ্দিন।

এই প্রার্থী মনোনয়নপত্র বাছাইয়ের সময় প্রার্থী, প্রস্তাবকারী এবং সমর্থণকারী কেউ উপস্থিত ছিলেন না। এছাড়াও আয়কর সংক্রান্ত দলিলাদিও দাখিল করেননি তিনি।

Check Also

রাত ১২টা থেকে ১টার মধ্যে রাজশাহী মহানগরীর কোরবানির সকল বর্জ্য অপসারণ করা হবে ঃ রাসিক মেযর

বগুড়া সংবাদ :  বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জননেতা এ.এইচ.এম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *