সর্বশেষ সংবাদ ::

শেরপুর পৌরসভার ৮৩ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার শেরপুর পৌরসভার ২০২৪-২৫ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। মডেল ও স্মার্ট পৌরসভা গড়ে তোলার প্রতিশ্রæতি দিয়েই ওই বাজেটটি তৈরী করা হয়েছে-দাবি করে পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র নাজমুল আলম খোকন ৮৩ কোটি ৫৭ লাখ ৯৫ হাজার টাকার বাজেট ঘোষণা করেন। রবিবার (৩০জুন) দুপুরে পৌরসভার সভাকক্ষে এই বাজেট অধিবেশনের আয়োজন করা হয়। প্রস্তাবিত ওই বাজেটে পৌরসভার নানামুখী উন্নয়নসহ নাগরিক সেবার মান বাড়ানোর জন্য এবারের বাজেটে বিশেষ পরিকল্পনা রাখা হয়েছে।
বাজেটে নিজস্বখাত, হাট-বাজার ইজারা ও সরকারি অনুদান থেকে রাজস্ব আয় হিসেবে ৮ কোটি ৭লাখ ৯৮হাজার টাকা, উন্নয়ন সহায়তা মঞ্জুরি ১কোটি ৫০ লাখ, রিজিলিয়েন্ট আরবার এন্ড টেরিটরিয়াল ডেভেলপমেন্ট প্রজেক্ট (আরইউটিডিপি) থেকে ৫ কোটি, রিজিলিয়েন্ট আরবান অ্যান্ড টেরিটরিয়াল ডেভেলপমেন্ট প্রজক্টে থেকে ৬৫ কোটি, জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ড থেকে ২কোটি, লোকাল গভারমেন্ট কোভিড-১৯ রিসপন্ড এন্ড রিকভারী প্রজেক্ট থেকে ২ কোটি আয় ধরা হয়েছে। অপরদিকে ওইসব নানামুখী উন্নয়ন কর্মসূচির জন্য সমপরিমান টাকা বাজেটে ব্যয় ধরা হয়েছে।
পৌরসভার ওই বাজেট অধিবেশনে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নূরে আলম সানি, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম হোসেন, পৌরসভার কাউন্সিলর নিমাই ঘোষ, সৌমেন্দ্র নাথ ঠাকুর শ্যাম, শুভ ইমরান, ফারুক ফয়সাল সোহাগ, নারী কাউন্সিলর করুনা রানী, পৌরসভার নির্বাহী প্রকৌশলী ফয়জুল ইসলাম, কর্মকর্তা মামুনুর রশীদ, হিসাব রক্ষক রেজাউল করিম প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে পৌর কর্মকর্তা-কর্মচারী, গণমাধ্যমকর্মী, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সুধী মহল উপস্থিত ছিলেন। বাজেট বক্তৃতায় শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র নাজমুল আলম খোকন প্রস্তাবিত স্বপ্নের বাজেটটি বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

Check Also

আবারো শ্রেষ্ঠ এসআই হলেন গাবতলী মডেল থানার আব্দুল কুদ্দুস

বগুড়া সংবাদ :আবারো বগুড়া জেলার শ্রেষ্ঠ এসআই (নিরস্ত্র) জুন-২৪ পুরস্কার পেলেন গাবতলী মডেল থানার এসআই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *