সর্বশেষ সংবাদ ::

বগুড়া সদর উপজেলায় ব্যালটের প্রতীকের অমিল থাকায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদের ভোট স্থগিত

বগুড়া সংবাদ : বগুড়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থীর বরাদ্দ প্রতীকের সঙ্গে ব্যালটের প্রতীকের অমিল থাকায় বগুড়া সদর উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদের ভোট স্থগিত ঘোষণা করেছেন জেলা প্রশাসক মো: সাইফুল ইসলাম।

বগুড়ায় নমুনা প্রতীকের সঙ্গে ব্যালট পেপারের প্রতীকের অমিল থাকার অভিযোগ তুলেছেন এক প্রার্থী। ওই প্রার্থীর নাম ইফতারুল ইসলাম মামুন। তিনি আইসক্রিম প্রতীকে বগুড়া সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ভোট করছেন।

তিনি অভিযোগ করে বলেন, আমাকে প্রতীক বরাদ্দের দিন কাঠিওয়ালা আইসক্রিমের ছবি দেওয়া হয়৷ সেই প্রতীক নিয়েই আমি প্রচারণা চালাই। আজ ভোট শুরু হওয়ার পর দেখলাম ব্যালটে বরাদ্দ প্রতীকের সঙ্গে মিল নেই। সেখানে ফুলের মত দেখতে কুলফি আইসক্রিম দেওয়া হয়েছে। এতে ভোটাররা আমার প্রতীক চিনতে পারছে না। আমি নির্বাচন অফিসে যেয়েও কাউকে পাচ্ছি না।

তিনি আরও বলেন, আমি রিটার্নিং কর্মকর্তাকে ফোন করেছিলাম। তিনি এখন আমাকে ফেসবুকে প্রচার প্রচারণা চালাতে বলছেন। আমি এখন নিরূপায়। আমি কোথায় কি করব বুঝতেও পারছি না।

বিষয়টি সম্পর্কে বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ের পক্ষ থেকে জানানো হয়, ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীর প্রতীকের বিষয়টি অস্পষ্ট থাকায় শুধুমাত্র পুরুষ ভাইস চেয়ারম্যান পদে সেসব প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের ভোট স্থগিত ঘোষণা করা হয়েছে।

বগুড়ার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা ও তৃতীয় ধাপের নির্বাচনে রিটার্নিং অফিসার সৈয়দ আবু ছাইদ বলেন,‘আমাদের কমিশন থেকে অতিরিক্ত তিনটা প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছিল। সেখানে শুধু আইসক্রিম প্রতীক ছিল। কিন্তু নমুনা ছবি ছিল না। পরে আমরা সচারাচর যে আইসক্রিম হয় সেই ছবি দিয়ে তাকে প্রতীক বরাদ্দ দেই। আজ ব্যালটে দেখি কুলফি আইসক্রিমের ছবি। এটা আসলে আমাদের কোনো ভুল নয়।’

Check Also

কাহালু উপজেলা মডেল মসজিদে ঈদুল আজহার নামাজ আদায় করলেন উপজেলা চেয়ারমান ও ওসি

বগুড়া সংবাদ :  বগুড়ার কাহালু উপজেলা মডেল মসজিদে ঈদুল আজহার নামাজ সকাল সাড়ে ৭ টায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *