সর্বশেষ সংবাদ ::

বগুড়ায় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক পেলেন ৫৪ জন

বগুড়া সংবাদঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া বগুড়ার সাতটি আসনে ৫৪ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। সোমবার সকাল ১০ টা থেকে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে শুরু হয় প্রতীক বরাদ্দ কার্যক্রম। শুরুতেই মতবিনিময় সভায় প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়।

মতবিনিময় সভা শেষে বগুড়া জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম প্রতীক বরাদ্দের পত্র প্রার্থীদের হাতে তুলে দেন। এসময় আওয়ামী লীগের প্রার্থী, জাতীয় পার্টি, স্বতন্ত্র সহ একাধিক রাজনৈতিক দলের প্রার্থীরা প্রতীক বরাদ্দ নেন। দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত বগুড়ার সাতটি আসনের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

এর মধ্যে বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) আসনে প্রতীক পেয়েছেন ১০ জন, বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে ৭ জন, বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে ১১ জন, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে ৫ জন, বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনে ৫ জন, বগুড়া-৬ (সদর) আসনে ৫ জন ও বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে ১১ জনসহ এই সাতটি আসনে মোট ৫৪ জন প্রার্থী প্রতীক বরাদ্দ পেয়েছেন।

প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল রোববার। সোমবার প্রতীক বরাদ্দ। প্রতীক পাওয়ার পর থেকে নির্বাচনী আচরণবিধি মেনে আনুষ্ঠানিক প্রচার চালাতে পারবেন প্রার্থীরা।

আগামী ৭ জানুয়ারি ভোটের দিন নির্ধারণ করে গত ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তপশিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তপশিল অনুযায়ী ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র দাখিল, ১ থেকে ৪ ডিসেম্বর বাছাই, ৬ থেকে ১৫ ডিসেম্বর আপিল ও শুনানি, ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার এবং ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের দিন ধার্য করা হয়। ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত প্রচারের সময় বেঁধে দেওয়া হয়েছে।

 

Check Also

রাণীনগরে অবৈধ পুকুর খনন ও মাটি পরিবহনে দুই ট্রাক চালককে এক মাসের কারাদন্ডসহ আরো ৫জনকে জরিমানা

বগুড়া সংবাদ : নওগাঁর রাণীনগরে অবৈধভাবে পুকুর খনন করে ইটভাটায় মাটি সরবরাহের দায়ে ভ্রাম্যমান আদালতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *