সর্বশেষ সংবাদ ::

পথশিশুদের নিয়ে ‘জাতীয় শিশু দিবস পালন করলো প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় নিউট্রিশন ক্লাব

বগুড়া সংবাদ : শিশুরা আমাদের  ভবিষ্যৎ, আগামী দিনে ওরাই দেশ এবং জাতির হাল ধরবে। বাংলাদেশকে ভবিষ্যতে যারা সমৃদ্ধ করে গড়ে তুলবে, তাদের নিজেদেরকেও একজন সফল সার্থক মানুষ হিসাবে গড়ে উঠতে হবে। বর্তমান প্রজন্মের শিশুর মধ্য দিয়ে বিচ্ছুরিত হবে সততা, ন্যায়পরায়ণতা, মানবিকতা, উদারতা, পরোপকারিতা, সাহসিকতা ও দেশপ্রেমিকতা। আজও দেশের কোথাও কোথাও অবহেলিত থেকে যাচ্ছে শিশুরা, শিশু শ্রমিক হিসেবে ব্যবহার করা হচ্ছে তাদের। হাতে বইয়ের পরিবর্তে তুলে দেওয়া হচ্ছে নানান কাজের সামগ্রী। তাই, এই শিশু দিবসে প্রত্যেক শিশুকে স্কুল মুখি করতে হবে, শিক্ষার আলোয় উজ্বল করতে হবে তাদের ভবিষ্যত, দেখাতে হবে সঠিক পথ, তবেই সফল হবে শিশু দিবস পালন।

জাতীয় শিশু দিবস উপলক্ষে এবং বঙ্গবন্ধুর শিশুদের প্রতি স্নেহময় ভালোবাসার আদর্শ নিয়ে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় নিউট্রিশন ক্লাবের এবারের আয়োজন ছিল সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে। ১৭ই মার্চ সারাদিন বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে পথশিশুদের নিয়ে পালিত হয় দিনটি। প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে পথশিশুদের নিয়ে আয়োজন ছিল গান,নাচ,বিভিন্ন গেমস, চিত্রাঙ্কন প্রতিযোগিতা।মাদকাসক্তি নিয়ে সচেতনতামুলক নাটীকা। পথশিশুদের সঠিক ভাবে হাত ধোয়া শেখাতে আয়োজন করা হয়েছিল হাত – ধোয়া ইভেন্ট এর।এছাড়াও পথশিশুদের হাতে উপহার সামগ্রী তুলে দেন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় নিউট্রিশন ক্লাবের প্রেসিডেন্ট আবু ইসতিয়াক মামুন, ভাইস প্রেসিডেন্ট অনুলেশ কর্মকার এবং মাহাদী হাসান, জেনারেল সেক্রেটারি মোস্তাকিম রহমান, জয়েন্ট সেক্রেটারি আতাউর রহমান এবং অন্যান্য সদস্যরা।

আরো উপস্থিত ছিলেন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় নিউট্রিশন ক্লাবের প্রধান উপদেষ্টা এবং পাবলিক হেলথ নিউট্রিশন ডিপার্টমেন্ট এর চেয়ারম্যান ড. আবদুস সালাম মন্ডল আরো ছিলেন ফ্যাকাল্টিবৃন্দ।

Check Also

বগুড়ায় ৭ দিনব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন

  বগুড়া সংবাদ : বৃক্ষ দিয়ে সাজাই দেশ সমৃদ্ধ করি বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *