সর্বশেষ সংবাদ ::

শেরপুরে খাদ্যমন্ত্রীর আকস্মিক অভিযান, অটোরাইস মিল সিলগালা-জরিমানা

ভরা মৌসুমে ধান-চালের দাম বাড়ার কারণ খুঁজতে বগুড়ার শেরপুরে একটি অটোরাইস মিলে আকস্মিক অভিযান চালিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। রবিবার (০৪ ফেব্রæয়ারি) সন্ধ্যায় ঢাকা-বগুড়া মহাসড়ক সংলগ্ন উপজেলার শেরুয়া বটতলা বাজার এলাকায় এই অভিযান চালান খাদ্যমন্ত্রী। এসময় ফুডগ্রেড লাইসেন্স না থাকার পরও অবৈধভাবে ধান-চাল মজুদ করায় খাদ্যমন্ত্রীর নির্দেশে তুলি অটোরাইস মিল নামের ওই চালকল গুদামসহ সিলগালা করা হয়। এছাড়া অন্য দুইটি মিলে অভিযান চালিয়ে এক লাখ টাকা জরিমানা আদায়সহ সিলগালা করা হয়েছে।
অভিযানকালে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, অবৈধভাবে খাদ্যপণ্য মজুদ করে খাদ্যের কৃত্রিম সংকট সৃষ্টি করে পন্যের দাম বাড়ালে প্রতিষ্ঠান সিলগালা করা হবে। ভরা মৌসুমেও খাদ্যপন্যের দাম কেন বৃদ্ধি পেল সেটি খতিয়ে দেখতেই মাঠে মাঠে ঘুরে বেড়াচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এদেশের মানুষ যেন সব সময় সঠিক দামে খাদ্যপণ্য ক্রয় করতে পারে সেজন্য তাঁর নেতৃত্বাধীন সরকার বদ্ধপরিকর।
এসময় তাঁর সঙ্গে ছিলেন-খাদ্য মন্ত্রনালয়ের প্রশাসন অনুবিভাগের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাস, প্রশাসন-২ অধিশাখার (অতিরিক্ত দায়িত্ব) যুগ্ম সচিব কে এম মামুনুর রশিদ, খাদ্য অধিদপ্তরের মহা পরিচালক আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত মহাপরিচালক মোহাম্মদ ইমদাদুল হক, বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোছা. আফসানা ইয়াসমিন, বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) সজিব শাহরিন, জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন, শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুমন জিহাদী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম রেজাউল করিম, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম রেজাউল করিম রেজা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মামুন-এ কাইয়ুম প্রমূখ।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এসএম রেজাউল করিম এই তথ্য নিশ্চিত করে জানান, তুলি অটোরাইস মিলের লাইসেন্স না থাকার পরও অবৈধভাবে ধান-চাল মজুত করা বেআইনি। তাই মন্ত্রী মহোদয়ের নির্দেশে সেটি সিলগালা করা হয়। এছাড়া মিজাপুর এলাকার একটি রাইস মিলে অভিযান চালিয়ে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। এরআগে উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের খন্দকারটালা এলাকায় অবস্থিত লাকি সেমি অটো রাইস মিল একই ধরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় বিশ হাজার টাকা জরিমানার পাশাপাশি মিল-গুদাম সিলগালা করা হয়। এরপর সাধুবাড়ি পাকারমাথা এলাকার আরিফ এন্ড লামিয়া বাছাই মিল থেকে ত্রিশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে জানান তিনি।

Check Also

রাণীনগরে অবৈধ পুকুর খনন ও মাটি পরিবহনে দুই ট্রাক চালককে এক মাসের কারাদন্ডসহ আরো ৫জনকে জরিমানা

বগুড়া সংবাদ : নওগাঁর রাণীনগরে অবৈধভাবে পুকুর খনন করে ইটভাটায় মাটি সরবরাহের দায়ে ভ্রাম্যমান আদালতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *