সর্বশেষ সংবাদ ::

বিসিকে রাজ সিল্ক ফ্যাক্টরীর উদ্বোধন করলেন রাসিক মেয়র

বগুড়া সংবাদ : রাজশাহী বিসিক শিল্পনগরীতে রাজ সিল্ক ফ্যাক্টরীর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। রোববার দুপুরে ফিতাকেটে রাজ সিল্ক ফ্যাক্টরীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। উদ্বোধন শেষে ফ্যাক্টরীর বিভিন্ন ইউনিটে সুতা থেকে কাপড় প্রস্তুতকরণ কার্যক্রম পরিদর্শন করেন রাসিক মেয়র।

রাজ সিল্ক ফ্যাক্টরীর শুভ উদ্বোধন ও মেসার্স রহমত ট্রেড হাউজ এর বাৎসরিক ডিলার কনফারেন্স-২০২৪ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীর ঐতিহ্য সিল্ককে এগিয়ে নিয়ে যেতে চাই। রাজশাহীর বাইরে থেকে আসা প্রত্যেকে সিল্ক নগরী ঘুরে যান। সুন্দর, তিলোত্তমা, পরিচ্ছন্ন, সবুজ নগরী রাজশাহী নানা ক্ষেত্রে এগিয়ে। আর্থিক অবস্থা ও কর্মসংস্থানে পিছিয়ে রাজশাহী। বিসিক শিল্প নগরী প্রতিষ্ঠার পর থেকে বৃহৎ শিল্প কারখানা গড়ে উঠেনি। সরকারি কয়েকটি শিল্প কারখানা স্থাপিত হলেও সেটি আজ বন্ধ প্রায়।  রাজশাহীতে তরুণ সমাজ কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে নতুন প্রতিষ্ঠান গড়ে তোলার এ উদ্যোগকে স্বাগত জানাই।

রাসিক মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মসংস্থান সৃষ্টিতে নানা উদ্যোগ গ্রহণ করে তা বাস্তবায়ন করছে। শুধু সরকারি চাকুরীর পিছনে না ঘুরে নিজেদের উদ্যোক্তা হবার আহবান জানিয়েছেন তিনি। নতুন প্রজন্মকে এগিয়ে নিতে সরকারের পাশাপাশি বিসিক এগিয়ে আসবে বলে আমি মনে করি। সিটি কর্পোরেশনের উদ্যোগে বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করছে। যেখান থেকে প্রশিক্ষণ গ্রহণ করে নিজেরা স্বাবলম্বী হবে। ২০০৮ সালে মেয়র নির্বাচিত হবার পর এ নগরীকে এগিয়ে নিতে নানামূখী উদ্যোগ গ্রহণ করে তা বাস্তবায়ন অব্যাহত রেখেছি, এর ফলে রাজশাহী আজ এ পর্যায়ে এসেছে।

তিনি আরো বলেন, এসএমই ফাউন্ডেশনের মাধ্যমে ক্ষুদ্র উদ্যোক্তাদের ২৫ লাখ টাকা বিনা জামানতে ঋণ প্রদান অব্যাহত রেখেছে। এর মাধ্যমে নতুন নতুন উদ্যোক্তা রাজশাহীর শিল্প উন্নয়নে ভূমিকা রাখবে।

মেয়র বলেন, রাজশাহীতে ফ্রিল্যান্সিং শিল্প হিসেবে কাজ করছে। যার মাধ্যমে ঘরে বসে কাজ করার সুযোগ আছে। সিটি কর্পোরেশন ট্রেনিং সেন্টারের মাধ্যমে আগামী ৫ বছরে ২০ হাজার লোকের কর্মসংস্থানের সৃষ্টি হবে। উন্নত বিশে^র ন্যায় এই জনশক্তিকে কাজে লাগাতে পারবে। রাজশাহী কেন্দ্রীয় উদ্যানে নারী উদ্যোক্তাদের শো রুম প্রদান করা হবে। অনুষ্ঠানে ডিলারদের সম্মাননা ক্রেস্ট ও পুরস্কার তুলে দেন মেয়র মহোদয়।

বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি ও দৈনিক সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত আলীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বিসিকের আঞ্চলিক পরিচালক রেজাউল আলম সরকার, বিসিক রাজশাহীর উপ-মহাব্যবস্থাপক শামীম হোসেন।

বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সার্বিক সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সাধারণ সম্পাদক রাজশাহী সিল্ক ফ্যাশনের সত্ত্বাধিকারী মোঃ আব্দুল কাদের মুন্না, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক ফিরোজ কবীর সেন্টু, ওয়েবের সভাপতি আঞ্জুমান আরা লিপি, মহানগর আওয়ামী লীগের সদস্য ও দৈনিক সানশাইন পত্রিকার সম্পাদক ইউনুস আলী, নীলঞ্জনা সিল্কের ফ্যাক্টরীর চেয়ারম্যান শাকিল আহমেদ, রাজ সিল্ক ফ্যাক্টরীর সত্ত্বাধিকারী রেজাউল করিম রাজা সহ স্থানীয় আওয়ামী লীগের নেতবৃন্দ, বিসিক শিল্পনগরী কর্মকর্তা আনোয়ারুল আযীম সহ উপস্থিত ছিলেন।

Check Also

রাত ১২টা থেকে ১টার মধ্যে রাজশাহী মহানগরীর কোরবানির সকল বর্জ্য অপসারণ করা হবে ঃ রাসিক মেযর

বগুড়া সংবাদ :  বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জননেতা এ.এইচ.এম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *