সর্বশেষ সংবাদ ::

পত্নীতলায় জাতীয় বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠিত

বগুড়া সংবাদ : ‘বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি এই প্রতিপাদ্য নিয়ে পত্নীতলায় উপজেলা প্রশাসনের আয়োজনে, জাতীয়  বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় উপজেলা পরিষদ চত্বরে দুই দিনব্যাপী ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার সমাপনি ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
বুধবার বিকালে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা টুকটুক তালুকদার এর সভাপতিত্বে মেলার সমাপ্তি ঘোষনা শেষে মেলায় অংশগ্রহণকারী স্টল গুলোর মধ্যে তিন ক্যাটাগরিতে সেরা তিনটি স্টল কে পুরস্কার বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আজিজুল কবির, উপজেলা প্রকৌশলী ইমতিয়াজ জাহিরুল হক, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মুনিরুজ্জামান, উপজেলা মৎস্য কর্মকর্তা আবু সাঈদ, পল্লী উন্নয়ন কর্মকর্তা প্রোল্লাদ কুমার কুন্ডু, অন্যান্য কর্মকর্তাবৃন্দ, শিক্ষকমন্ডলী, সুধীজন, শিক্ষার্থীবৃন্দ প্রমুখ। উক্ত মেলায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ১৬টি স্টলের মাধ্যমে তাদের নতুন নতুন উদ্ভাবনী প্রদর্শন করেন।
সমাপনী বক্তব্যে বক্তারা বলেন, বিজ্ঞান ও প্রযুক্তির জগতে পরিবর্তন আনবে এই মেলা। বিশেষ করে তরুণ সমাজকে জ্ঞানচর্চায় উদ্বুদ্ধ এবং তাদের উদ্ভাবনী ক্ষমতা বিকশিত করার অপূর্ব সুযোগ এই মেলা। তরুণ সমাজকে অশ্লীলতা, মাদকাশক্তি, মোবাইল আসক্তিসহ সব ধরনের সামাজিক অপরাধ থেকে ফিরিয়ে এনে বিজ্ঞান চর্চায় মগ্ন রাখলে তাদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটবে ও উদ্ভাবনের নতুন দিগন্ত উন্মোচিত হবে এবং তাদের উদ্ভাবনে পাল্টে যাবে দেশ।
গতকাল মঙ্গলবার অতিথিবৃন্দ ফিতা কেটে উক্ত জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

Check Also

ওজনে কম দেয়ার অভিযোগ আদমদীঘিতে ১৪৩২৭ জন দুস্থ্যদের মাঝে ঈদুল আযাহার ভিজিএফ’র চাল দেয়া শুরু

বগুড়া সংবাদ : বর্তমান সরকার আসন্ন ঈদুল আযাহাকে সামনে রেখে খাদ্য সহায়তার আওতায় অতি দরিদ্র পরিবারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *