সর্বশেষ সংবাদ ::

আধা কিলোমিটার সড়কের জন্য দুই উপজেলাবাসীর চরম দুর্ভোগ

বগুড়া সংবাদ  : বগুড়ার নন্দীগ্রাম ও নাটোরের সিংড়া উপজেলার দাসগ্রাম-বোয়ালিয়া সংযোগ আধা কিলোমিটার মাটির সড়ক পাকাকরণ না হওয়ায় বছরের পর বছর ধরে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে হাজার হাজার মানুষের। নন্দীগ্রাাম উপজেলার শেষ আর সিংড়া উপজেলার শুরু এই সড়ক দিয়ে প্রতিদিন দুই উপজেলার কয়েক হাজার মানুষ যানবাহন নিয়ে চলাচল করে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের প্রচেষ্টায় সিংড়ার অংশের মাসিন্দার মাথা পর্যন্ত পাকাকরণ হলেও নন্দীগ্রাম অংশের দাসগ্রাম আধা কিলোমিটার পাকাকরণ করা হয়নি। এই জনগুরুত্বপূর্ণ সড়ক নিকটবর্তী রয়েছে অনেক সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। উভয় পাশে পাকা মাঝখানে আধা কিলোমিটার মাটির সড়ক। এতে চরম দুর্ভোগ পোহাতে হয় মানুষের। শুষ্ক মৌসমে ছোট বড় বিভিন্ন যানবাহন চলাচল করলেও বর্ষাকালে প্রায় ৩০ কিলোমিটার রণবাঘা হয়ে ঘুরে ওই গন্তব্যে যেতে হয়।

মোটরসাইকেল আরোহী ওষুধ কোম্পানিরর বিক্রয় প্রতিনিধি শামীম হোসেন বলেন, এই সড়ক দিয়ে প্রতিদিন অসংখ্য লোকজন গাড়ী-ঘোড়া নিয়ে চলাচল করে। বর্ষা মৌসুমে সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। হাফ কিলোমিটার মাটি সড়কের কারণে ৩০ কিলোমিটার ঘুরে আসতে হয়। তাই সরকারের কাছে দাবি এই সড়কটি খুব তাড়াতাড়ি পাকাকরণ করার দাবি জানান।

ইউপি সদস্য শংকর কুমার সরকার বলেন, এ সড়কটির কথা আর কি বলি। গত বর্ষায় সড়কটি এতই খারাপ হয়েছিল যে মাঝখানে আমি নিজে বাঁশ দিয়ে ব্রীজ করে দিয়ে ছোট খাটো যানবাহন ও মানুষ চলাচলের ব্যবস্থা করে দিয়েছিলাম। অল্প একটু সড়কটি কাঁচা, দুই পাশেই পাকা।

নন্দীগ্রাম উপজেলা প্রকৌশলী নূর নবী খান বলেন, দাসগ্রাম বাজার হইতে বোয়ালিয়া বাজার সড়কটির কাজ খুব দ্রæত করা হবে।

Check Also

আবারো শ্রেষ্ঠ এসআই হলেন গাবতলী মডেল থানার আব্দুল কুদ্দুস

বগুড়া সংবাদ :আবারো বগুড়া জেলার শ্রেষ্ঠ এসআই (নিরস্ত্র) জুন-২৪ পুরস্কার পেলেন গাবতলী মডেল থানার এসআই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *