সর্বশেষ সংবাদ ::

শাজাহানপুরে ব্যক্তি মালিকানা জমির প্রাচীর ভেঙ্গে গাছ কেটে রাস্তা নির্মাণের চেষ্টা

শাজাহানপুরে ব্যক্তি মালিকানা জমির প্রাচীর ভেঙ্গে গাছ কেটে রাস্তা নির্মাণের চেষ্টা

বগুড়া সংবাদ : বগুড়ার শাজাহানপুরে জয়নাল আবেদীন ওরফে রাজু (৩৪) নামে এক ব্যবসায়ীর মালিকানাধিন জমির সিমানা প্রাচীর ভেঙ্গে জমিতে থাকা গাছ কেটে রাস্তা নির্মাণের চেষ্টার অভিযোগ উঠেছে।

এঘটনায় জয়নাল আবেদীন বাদি হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন। জয়নাল আবেদীন উপজেলার সাজাপুর চকপাড়া গ্রামের আলহাজ্ব আলতাফ আলীর ছেলে।

জয়নাল আবেদীন জানান, প্রায় ১ বছর আগে উপজেলার মাঝিড়া মৌজায় ৪ শতক জমি ক্রয় করে সিমানা প্রাচী দিয়ে ভোগদখল করে আসছেন। তার জমির উত্তর, দক্ষিণ ও পশ্চিম পাশে বসতবাড়ি রয়েছে। পূর্ব পাশে শামছুন নাহার মুর্শিদা নামে এক নারীর এক খন্ড ফাঁকা জায়গা রয়েছে। এমতাবস্থায় গত ২৯ মে উপজেলা পরিষদ নির্বাচনের সুযোগে পূর্ব পাশের জমির মালিক শামছুন নাহার মুর্শিদা দলবল নিয়ে গিয়ে জয়নাল আবেদীনের জমির সিমানা প্রাচীর ভেঙ্গে জমিতে থাকা গাছ কেটে রাস্তা নির্মাণের চেষ্টা করে। বাধা দিতে গেলে তারা বিভিন্ন ধরনের হুমকি ধামকি সহ প্রাণ নাশের হুমকি দেয়। এঘটনায় জয়নাল আবেদীন থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে থানা পুলিশ এসে রাস্তা নির্মাণ কাজ বন্ধ করে দিয়ে উভয় পক্ষকে থানায় ডাকেন। কিন্তু পুলিশের ডাকে সাড়া না দিয়ে তারা রাস্তা নির্মাণের জোর চেষ্টা চালাচ্ছে।

শামছুন নাহার মুর্শিদা জানান, তিনি কোন প্রাচীর ভাঙ্গেননি গাছও কাটেননি। তিনি সাজু মিয়া নামে একব্যক্তির কাছ থেকে জমি কিনেছেন। সাজু মিয়াই তার জমিতে যাওয়ার জন্য প্রাচীর ভেঙ্গে রাস্তা বের করে দিয়েছেন।

সাজু মিয়া জানান, জয়নাল আবেদীন এবং শামছুন নাহার মুর্শিদা এই দুই ব্যক্তির কাছেই তিনি জমি বিক্রি করেছেন। রাস্তার জন্য ৩ ফিট জমি এওয়াজ বদল করে দেয়া হয়েছে। কিন্তু জয়নাল আবেদীন তা মানছেন না।

জয়নাল আবেদীন জানান, তার সাথে কোন এওয়াজ বদল করা হয়নি। এওয়াজ বদল সম্পর্কে তার কিছু জানা নেই।

অভিযোগ তদন্ত কর্মকর্তা থানার এএসআই ইউসুব আলী জানান, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে আইন শৃংখলা বজায় রাখতে বলা হয়েছে এবং প্রয়োজনীয় কাগজপত্রসহ বৈঠকে বসে সমস্যার সমাধান করতে বলা হয়েছে।

Check Also

কাহালু উপজেলা মডেল মসজিদে ঈদুল আজহার নামাজ আদায় করলেন উপজেলা চেয়ারমান ও ওসি

বগুড়া সংবাদ :  বগুড়ার কাহালু উপজেলা মডেল মসজিদে ঈদুল আজহার নামাজ সকাল সাড়ে ৭ টায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *