সর্বশেষ সংবাদ ::

বিদ্যুৎ বিহীন ১২ ঘন্টা; জনজীবন বিপর্যয়

বগুড়া সংবাদ : বগুড়ার আদমদীঘি উপজেলার সহ আশেপাশে বেশ কিছু অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে ১২ ঘন্টার বেশি সময় ধরে। আর এতে বিপাকে পরেছে এই এলাকার কয়েক লক্ষ মানুষ। বিদুৎ না থাকায় বাসা বাড়িতে পানির সংকটসহ বিভিন্ন প্রতিষ্ঠানে দেখা দিয়েছে বিপর্যয়।

দেশের উপকূলীয় অঞ্চল সহ সারাদেশের উপর দিয়ে প্রবাহিত হচ্ছে ঘূর্ণিঝড় রেমাল। যার কিছুটা প্রভাব পড়েছে বগুড়ার আদমদীঘি উপজেলাতেও। ভোর রাত থেকে হালকা বৃষ্টিসহ মৃদু ঝড় বাতাস বয়ে যাচ্ছে এই অঞ্চলের উপর দিয়ে। তবে ভারী বৃষ্টিপাত ঝড় না হলেও ১২ ঘন্টার বেশি সময় বিদ্যুৎ বিহীন রয়েছে এই এলাকা সহ আশেপাশের বেশ কিছু এলাকার লোকজন। হাসপাতাল,  বাসা বাড়ি, ফিলিং স্টেশন, ব্যাংক, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানে বিদ্যুৎ না থাকায় কার্যক্রম প্রায় বন্ধের দিকে। বিদুৎ এর বিকল্প হিসেবে জেনারেটর বা আইপিএস থাকলেও সেইগুলোও কাজ করা বন্ধ করে দিয়েছে অনেক জায়গায়।
উপজেলা সান্তাহার পৌর শহরের বাসিন্দা নেহাল আহম্মেদ বলেন, বাসায় ছোট ছোট বাচ্চা রয়েছে কিন্তু খাবার পানি নাই। বাজে একটা পরিস্থিতি মধ্যে পড়তে হয়েছে। শহরে থাকার কারণে পানির কোনো বিকল্প ব্যবস্থাও করতে পারছি না।
পৌর শহরের ব্যবসায়ী জোসেফ তালুকদার বলেন, বিদুৎ না থাকার কারণে আজকের দিনের জন্য প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছি। কোনো নোটিশ ছাড়াই শুধু হালকা বাতাস বা বৃষ্টির কারণে ১২ ঘন্টার বেশি বিদ্যুৎ বন্ধ করার কোনো যুক্তি খুঁজে পাচ্ছি না। আমরা ব্যবসায়ীরা বিভিন্ন ভাবে বিদ্যুৎ অফিসে যোগাযোগ করলেও তারা আমাদের বিদুৎ বন্ধের বিষয়ে কোনো তথ্য দেয় নাই।
এ বিষয় সান্তাহার নেসকোর প্রকৌশলী ওমর ফারুক ও নেসকোর জরুরি নাম্বারগুলোতে ফোন দিলেও ফোন বন্ধ থাকায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয় নাই।

Check Also

কাহালু উপজেলা মডেল মসজিদে ঈদুল আজহার নামাজ আদায় করলেন উপজেলা চেয়ারমান ও ওসি

বগুড়া সংবাদ :  বগুড়ার কাহালু উপজেলা মডেল মসজিদে ঈদুল আজহার নামাজ সকাল সাড়ে ৭ টায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *