সর্বশেষ সংবাদ ::

দেশের স্বাধীনতা সংগ্রামের সুদীর্ঘ ইতিহাসে ১৭ই এপ্রিল এক অবিস্মরণীয় দিন-মজিবর রহমান মজনু এমপি

বগুড়া সংবাদ : বগুড়া জেলা আওয়ামীলীগ সভাপতি মজনু এমপি বলেছেন বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সুদীর্ঘ ইতিহাসের একটি অবিস্মরণীয় দিন ১৭ই এপ্রিল। এই দিনে কুষ্টিয়া জেলার মেহেরপুরের বৈদ্যনাথতলার আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি ঘোষণা করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকার গঠিত হয়। বঙ্গবন্ধুর সুদৃঢ  নেতৃত্বে মুজিবনগর সরকারের পরিচালনায় দীর্ঘ নয়মাস রক্তক্ষয়ী সংগ্রামের  মধ্য দিয়ে ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর বাঙালি জাতির বিজয় অর্জিত হয়। বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামক একটি দেশ প্রতিষ্ঠা লাভ করে। বঙ্গবন্ধুর অবর্তমানে তাঁর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের মধ্য দিয়ে জাতিকে ঐক্যবদ্ধ করে সকল অপশক্তি করতে হবে। তিনি আজ সকাল ৮টায় দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগ আয়োজিত মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্য এসব কথা বলেছেন।

আলোচনা সভায় প্রধান বক্তা জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু এমপি বলেন আমাদের একটি স্বাধীনতার ঘোষণাপত্র রয়েছে, যা অনেক দেশেরই নাই। সার্বভৌম গণপ্রজাতন্ত্ররূপে বাংলাদেশ প্রতিষ্ঠার ঘোষণা পত্রে ২৬ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতা ঘোষণাকে দৃঢ়ভাবে সমর্থন ও অনুমোদন করা হয়। সেই স্বাধীনতার ঘোষণাপত্র আজ অনেকেরই অজানা। নতুন প্রজন্মকে এই ঘোষণাপত্র পড়ার বা জানার আহ্বান জানায়। এটি না জানলে  দেশের ইতিহাস বিকৃতি কারী,সুবিধাবাদী ও ষড়যন্ত্রকারী দের প্রতিহত করা সম্ভব না। তাই আপনাদের সবাইকে স্বাধীনতা ঘোষণাপত্র সম্পর্কে জানার আহ্বান জানাচ্ছি। তিনি আরো বলেন সামনে অত্যন্ত খারাপ সময় আসছে, আপনাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে দলকে শক্তিশালী করতে হবে।  ষড়যন্ত্রকারীদের অপপ্রচার  ও চক্রান্ত মোকাবেলা করে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ প্রতিষ্ঠিত করতে হবে।
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আমানুল্লাহ,  মনজুরুল আলম মহন,আসাদুর রহমান দুলু, অ্যাডভোকেট জাকির হোসেন নবাব, অধ্যক্ষ  শাহাদাত আলম ঝুনু,এডভোকেট শফিকুল ইসলাম আক্কাস,  নাসরিন রহমান সীমা, মাশরাফি হিরো, খালেকুজ্জামান রাজা, আবু সেলিম, এম এ বাসেদ, অধ্যক্ষ শহিদুল ইসলাম দুলু, সাইফুল ইসলাম বুলবুল, আলমগীর হোসেন স্বপন, গৌতম কুমার দাস,আবু ওবায়দুল হাসান ববি, আব্দুস সালাম, আলমগীর বাদসা,সাবরিনা সরকার পিংকি, নাঈমুর রাজ্জাক তিতাস,রাকিবউদ্দিন সিজার, রাশেদুজ্জামান রাজন, সজীব সাহা ও আল মাহিদুল ইসলাম জয় প্রমুখ। জেলা আওয়ামী লীগ দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল রাজী জুয়েল এর পরিচালনায় আলোচনা সভায় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। কর্মসূচির মধ্যে ছিল দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতীকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও দলীয় কার্যালয়ে আলোচনা সভা।

Check Also

শাজাহানপুরে জমি নিয়ে বিরোধের জের ধরে মারপিটে নারী আহত \ গ্রেপ্তার ১

বগুড়া সংবাদ :   বগুড়ার শাজাহানপুরে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের মারপিটে রাজিয়া সুলতানা (৫৫) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *