সর্বশেষ সংবাদ ::

সাবেক এমপির গাড়িতে ৪৪২ বোতল ফেনসিডিল যাচ্ছিল

বগুড়া সংবাদ :সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম এলাকায় অভিযান চালিয়ে সাবেক সংসদ সদস্যের (এমপি) শুল্কমুক্ত পাজেরো গাড়ি থেকে ৪৪২ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১২)। এ সময় সুজন হোসেন (২৯) নামে একজন মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) ১২টার দিকে হেডকোয়ার্টারে এক সংবাদ সম্মেলনে র‍্যাব-১২ অধিনায়ক মো. মারুফ হোসেন এ তথ্য জানান। তবে ওই এমপির নাম ও দলীয় পরিচয় প্রকাশ করেনি র‌্যাব।

এর আগে, গতকাল শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের গোলচত্বর এলাকা থেকে ওই সাবেক এমপির শুল্কমুক্ত পাজেরো গাড়িসহ সুজনকে গ্রেফতার করা হয়। এ সময় ফেনসিডিল ক্রয়-বিক্রয়ের কাজে ব্যবহৃত ১টি মোবাইল ফোন, ০২টি সিম কার্ড এবং নগদ ৫ হাজার ২৩২ টাকা জব্দ করা হয়।

গ্রেফতার সুজন চাঁদপুর জেলার মতলব উত্তর থানার এখলাছপুর গ্রামের বাবুল হোসেনের ছেলে।

মো. মারুফ হোসেন বলেন, বগুড়া হতে ঢাকাগামী একজন সাবেক প্রয়াত এক বিশেষ রাজনৈতিক দলের সংসদ সদস্যের শুল্কমুক্ত পাজেরো জীপ গাড়িতে করে ৪৪২ বোতল ফেনসিডিল নিয়ে যাচ্ছে— এমন তথ্যের ভিত্তিতে গতকাল দুপুর ২টার দিকে র‍্যাব-১২’র একটি দল বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর মহাসড়কের রাস্তার উপর চেকপোস্ট বসায়। চেকপোস্ট চলাকালীন একটি পাজেরো জীপ আসতে দেখে গাড়িটিকে সংকেত দিয়ে থামানো হয়। এ সময় গাড়িতে থাকা সুজন হোসেনকে আটক করা হয়। এসময় তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি স্বীকার করেন গাড়ির পেছনে তেলের ট্যাংকির ভেতরে ফেনসিডিল লুকানো আছে।

তিনি বলেন, গ্রেফতার মাদক ব্যবসায়ী জিজ্ঞাসাবাদে জানান, দীর্ঘদিন যাবৎ লোকচক্ষুর আড়ালে বড় বড় মাদকের চালান সিরাজগঞ্জ জেলাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিলেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সিরাজগঞ্জ জেলার বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

মারুফ হোসেন আরও বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পেরেছি, তিনি ছাড়াও তার সঙ্গে আরও ব্যাক্তি জড়িত আছেন। এছাড়াও যে সাবেক সংসদ সদস্যের গাড়িটিতে মাদক পাচার হচ্ছিল তিনি মারা গেছেন। তিনি বিশেষ একটি রাজনৈতিক দলের এমপি ছিলেন। গাড়িটি মাদক ব্যাবসায়ীর কাছে কীভাবে আসল এবং কারা কারা এর সঙ্গে জড়িত তা উদঘাটনের চেষ্টা চলছে।’

এ সময় র‍্যাব-১২’র অতিরিক্ত পুলিশ সুপার (অ্যাডজুটেন্ট) মো. গোলাম ফারুক, সহকারী পুলিশ সুপার (অপস অফিসার) মো. উসমান গণি প্রমুখ উপস্থিত ছিলেন।

Check Also

রাণীনগরে অবৈধ পুকুর খনন ও মাটি পরিবহনে দুই ট্রাক চালককে এক মাসের কারাদন্ডসহ আরো ৫জনকে জরিমানা

বগুড়া সংবাদ : নওগাঁর রাণীনগরে অবৈধভাবে পুকুর খনন করে ইটভাটায় মাটি সরবরাহের দায়ে ভ্রাম্যমান আদালতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *