সর্বশেষ সংবাদ ::

বগুড়ায় নৌকার মাঝি হলেন ৫জন , লাঙ্গলে জিন্নাহ ও ট্রাকে মেহেদী

বগুড়া সংবাদ : বগুড়ায় সাতটি আসনের মধ্যে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করা পাঁচজনই বিজয়ী হয়েছেন। এর মধ্যে আওয়ামী  লীগের ৪ প্রার্থী এবং জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের অপর এক জন।

তবে জাতীয় পর্টিকে ছাড় দেওয়া অপর দু’টি আসনের মধ্যে মাত্র একটিতে ওই দলটির মনোনীত প্রার্থী বিজয়ী হয়েছেন। বাকি একটিতে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী এক আওয়ামী লীগ নেতা।

রোববার রাতে ভোট গণনা শেষে তাদের বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা বগুড়া জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম ।

বগুড়ায় ৭টি আসনের মধ্যে আওয়ামী লীগ ৪টিতে (বগুড়া-১, বগুড়া-৫, বগুড়া-৬ ও বগুড়া-৭) নিজ দলীয় প্রার্থী এবং অপর একটিতে (বগুড়া-৪) ১৪ দলীয় জোটভুক্ত জাসদের প্রার্থীর হাতে নৌকা তুলে দেয়। বাকি দু’টি আসন (বগুড়া-২, বগুড়া-৩) মিত্র দল জাতীয় পার্টিকে ছেড়ে দেয়।

ঘোষিত ফলাফল অনুযায়ী-

বগুড়া-১ ( সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলা) আসনে আওয়ামী লীগ মনোনীত সাহাদারা মান্নান নৌকা প্রতীক নিয়ে ৫১ হাজার ৪৯৪ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেত্রী শাহজাদী আলম লিপি পান ৩৫ হাজার ৬৮৪ ভোট। সেখানে ৩৪ দশমিক ২৯ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

বগুড়া-৫ (শেরপুর ও ধুনট উপজেলা) আসনে আওয়ামী মনোনীত মজিবর রহমান মজনু বিজয়ী হয়েছেন ১ লাখ ৯৮ হাজার ১৫৬ ভোট পেয়ে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী ঐক্যজোটের নজরুল ইসলাম পেয়েছেন ৪ হাজার ১০৫ ভোট। ওই আসনে ভোট পড়েছে ৩৯ দশমিক ৩৬ শতাংশ ভোট।

বগুড়া-৬ (সদর উপজেলা) আসনে বিজয়ী রাগেবুল আহসান রিপুর নৌকা প্রতীকে পড়ে ৫৩ হাজার ২২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ ট্রাক প্রতীক নিয়ে পেয়েছেন ২২ হাজার ৮৪০ ভোট। এই আসনে ২১ শতাংশ ভোট পড়ে।

বগুড়া-৭ (গাবতলী ও শাজাহানপুর উপজেলা) আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মোস্তফা আলম নান্নু ৯১ হাজার ২৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এটিএম আমিনুল ইসলাম পেয়েছেন ৬ হাজার ৮০১ ভোট।  এই আসনে ২১ দশমিক ৯৫ শতাংশ ভোট পড়েছে।

অন্যদিকে বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম উপজেলা) আসনে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের প্রার্থী রেজাউল করিম তানসেন নৌকা প্রতীকে ৪২ হাজার ৭৫৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাবেক বিএনপি নেতা ডা. জিয়াউল হক মোল্লা পেয়েছেন ৪০ হাজার ৬১৮ ভোট। এই আসনে মোট ভোটারদের মধ্যে ২৮ দশমিক ৪ শতাংশ ভোটার ভোট দিয়েছেন।

জেলার অপর দু’টি আসনের মধ্যে বগুড়া-২ (শিবগঞ্জ উপজেলা) আসনে বিজয়ী জাতীয় পার্টি মনোনীত শরিফুল ইসলাম জিন্নাহর লাঙ্গল প্রতীকে পড়েছে ৩৬ হাজার ৯৫২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাবেক বিএনপি নেত্রী বিউটি বেগম পেয়েছেন ৩৪ হাজার ২০৩ ভোট। এই আসনে  ২৭ দশমিক ৩৫ শতাংশ ভোট পড়েছে।

বগুড়া-৩ (আদমদীঘি ও দুপচাঁচিয়া উপজেলা) আসনে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা খান মুহাম্মদ সাইফুল্লাহ্ আল মেহেদি ট্রাক প্রতীক নিয়ে ৬৯ হাজার ৭৫০ ভোটে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী অপর আওয়ামী লীগ নেতা অজয় কুমার পেয়েছেন ২৩ হাজার ৮১৫ ভোট। এই আসনে ৩৭ দশমিক ৩১ শতাংশ ভোট পড়েছে।

Check Also

রাজশাহীতে আওয়ামী লীগ পরিবারের মিলনমেলা-২০২৪ অনুষ্ঠিত

বগুড়া সংবাদ :  রাজশাহীতে আওয়ামী লীগ পরিবারের মিলনমেলা-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। শনিবার নগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *