সর্বশেষ সংবাদ ::

একতরফা ‘আমি-ডামির’ নির্বাচন বর্জন, রুখে দাঁড়ান এবং নির্দলীয় নিরপেক্ষ তদারকী সরকারের অধীনে নির্বাচনের দাবিতে- বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

বগুড়া সংবাদ : একতরফা ‘আমি-ডামির’ নির্বাচন বর্জন, রুখে দাঁড়ান। নির্দলীয় তদারকী সরকারের অধীনে নির্বাচন এবং ভোটাধিকার ও গণতন্ত্র রক্ষার আন্দোলনকে জোরদার করার দাবিতে- বাম গণতান্ত্রিক জোট  কেন্দ্র ঘোষিত দেশব্যাপি বিক্ষোভ কর্মসূচির অংশ হিসাবে বগুড়া জেলা শাখার উদ্যোগে আজ: ০৩ জানুয়ারী’২৩ বেলা: ১১:৩০ টায় বগুড়া  প্রেসক্লাবের সামনে  বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেণ বাম গণতান্ত্রিক জোট  বগুড়া জেলা সমন্বয়ক, বাসদ বগুড়া জেলা আহŸায়ক কমরেড অ্যাড. সাইফুল ইসলাম পল্টু, বক্তব্য রাখেন সিপিবি বগুড়া জেলা সভাপতি বীরমুক্তিযোদ্ধা কমরেড জিন্নাতুল ইসলাম জিন্নাহ, সিপিবি জেলা সাধারণ সম্পাদক অমিনুল ফরিদ,  বাসদ জেলা সদস্য সাইফুজ্জামান টুটুল, সিপিবি বগুড়া জেলা সম্পাদক মন্ডলীর সদস্য সাজেদুর রহমান ঝিলাম প্রমূখ নেতৃবৃন্দ।

কমরেড জিন্নাতুল ইসলাম জিন্না বলেন- ‘ সকল বিরোধী দলের অংশগ্রহণ ব্যতিরেকে স্বতন্ত্র-ডামি প্রার্থী দাঁড় করিয়ে সাজানো নির্বাচনের প্রতি দেশবাসীর কোনই আগ্রহ বা আকর্ষণ তৈরি করতে সম্পূর্ণ ব্যর্থ হয়ে এখন সরকার প্রধানসহ সরকারী দলের নেতাকর্মীরা প্রলাপ বকতে শুরু করেছে। ইতিমধ্যে নিজ দলের গঠনতন্ত্র লংঘন করে স্বতন্ত্র প্রার্থী দাঁড় করিয়ে দলীয় মনোনীত, স্বতন্ত্র, ডামি, ১৪ দল, জাতীয় পার্টির প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ-সংঘাত চরম আকার ধারণ করেছে। এ পরিস্থিতি সামাল দিতে না পেরে উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর জন্য দুর্ভিক্ষ, গুপ্তহত্যার ষড়যন্ত্র ইত্যাদি নানা মিথ্যাচার করে চলেছে। সরকারের এই একগুয়েমী মনোভাবের ফলে দেশ এক চরম নৈরাজ্যকর পরিস্থিতির দিকে যাচ্ছে। যা দেশের গণতন্ত্র, ভোটাধিকার ও গণতান্ত্রিক ভবিষ্যতের জন্য মোটেই সুখকর নয়। এ থেকে উত্তরণের জন্য সভার প্রস্তাবে জনগণের প্রতি এই প্রহসেনর ভোট বর্জনের আহŸান জানিয়েছেন এবং সরকার ও নির্বাচন কমিশনের প্রতি একরফা নির্বাচন যা গণতান্ত্রিক ভবিষ্যতকে ধ্বংস করবে তা অবিলম্বে বন্ধ করার জোর দাবি জানিয়েছেন।’
কমরেড সাইফুল ইসলাম পল্টু বলেন: ‘গণতন্ত্রহীনতা ও অস্থিতিশীল রাজনৈতিক পরিবেশে বিদেশি শক্তি ও দেশের অভ্যন্তরের অন্ধকারের শক্তিও মাথাচাড়া দিয়ে উঠছে। মুক্তিযুদ্ধের বাংলাদেশ আজ অসৎ রাজনীতিবিদ, সামরিক বেসামরিক আমলা, অসৎ ব্যবসায়ী এবং টাকা পাচারকারী, ঋণখেলাপি, ব্যাংক ডাকাত ও বাজার সিন্ডিকেটের দখলে। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে মানুষ যখন উদগ্রীব হয়ে রাস্তায় নামছে তখন পুলিশ দিয়ে মানুষ খুন করে, গায়েবি মামলা দিয়ে  গ্রেপ্তার করে বর্তমান সরকার তার ফ্যাসিবাদী দুঃশাসনকে আরও দীর্ঘায়িত করতে সকল বিরোধী রাজনৈতিক দল, অর্থনীতিবিদসহ সর্বস্তরের গণতন্ত্রকামী জনগণের মতামতকে উপেক্ষা করে তার আজ্ঞাবহ নির্বাচন কমিশনকে দিয়ে আগামী ৭ জানুয়ারি একতরফা প্রহসনের নির্বাচনী নাটক মঞ্চস্থ করতে যাচ্ছে।’ তাই, তিনি দমন পীড়ন নির্যাতনের পথ পরিহার করে জনগণের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করতে সুষ্ঠু নির্বাচনী পরিবেশের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর এবং  ক্ষমতা আকড়ে থাকার একগুয়েমীতা পরিত্যাগ করার আহ্বান জানান।
সমাবেশে অন্যান্য নেতৃবৃন্দ বলেন: জনমতকে উপেক্ষা করে আজ্ঞাবহ নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত একতরফা নির্বাচনী তফসিল বাতিল, বর্তমান ফ্যাসিবাদী আওয়ামী সরকারের পদত্যাগ ও নির্বাচন কমিশন ভেঙে দিয়ে নির্দলীয় তদারকি সরকারের অধীনের নির্বাচন নিশ্চিত করা, নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার, সংখ্যানুপতিক নির্বাচন চালু এবং নির্বাচন কমিশনের উচিত জনগণের রায়কে আমলে নিয়ে ঘোষিত অগণতান্ত্রিক তফসিল বাতিল করা।

Check Also

রাণীনগরে অবৈধ পুকুর খনন ও মাটি পরিবহনে দুই ট্রাক চালককে এক মাসের কারাদন্ডসহ আরো ৫জনকে জরিমানা

বগুড়া সংবাদ : নওগাঁর রাণীনগরে অবৈধভাবে পুকুর খনন করে ইটভাটায় মাটি সরবরাহের দায়ে ভ্রাম্যমান আদালতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *