সর্বশেষ সংবাদ ::

বগুড়ায় বই উৎসবে ৭ লক্ষাধিক প্রাথমিক ও ম্যাধমিক শিক্ষার্থী হাতে পাবে নতুন বই

আগামীকাল ১ জানুয়ারী বই উৎসবে জেলার ৭ লক্ষাধিক প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসা বোর্ডের শিক্ষার্থীর পাবে নতুন বই। জেলা শিক্ষা অফিসার হজরত আলী একথা জানিয়েছেন। তিনি বলেন, ইতোমধ্যে বিদ্যালয় গুলোতে পৌঁছে গেছে পাঠ্য বই।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আসাদুজ্জামান চৌধুরীও জানান, ১ জানুয়ারী প্রাথমিক বই বিতরনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন। প্রাথমিকের নতুন বই উৎসবের উদ্বোধন হবে ঝোপগাড়ী প্রাথমিক বিদ্যালয়ে। চাহিদা অনুযায়ী ৪ লাখ ৭৭ হাজার ২৪৬ জন শিক্ষার্থীর জন্য ২০ লাখ ৭০ হাজার ১৮০ টি প্রাক-প্রাথমিক থেকে ৫ম শ্রেনীর বই তারা পেয়েছেন।
বগুড়া জেলা শিক্ষা অফিসার হজরত আলী জানান , ২৮ লাখ ৫০ হাজার ২৪৬ বইয়ের চাহিদার বিপরীতে তারা বই পেয়েছেন ২৩ লাখ ২২ লাখ ৫০ হাজার ৮৫১ টি বই। ৬ষ্ঠ শ্রেনীর শতভাগ, সপ্তম শ্রেনীর ৯৮ শতাংশ, ৮ম শ্রেনীর ৬৮ শতাংশ ও নবম শ্রেনীর ৬২ শতাংশ বই তাদের হাতে এসেছে।
বগুড়া বিয়াম মডেল স্কুল ও কলেজে অধ্যক্ষ মোস্তাফিজার রহমান জানান, সোমবার মাধ্যমিক স্কুলের নতুন বই উৎসবের উদ্বোধন হবে বিয়াম মডেল স্কুলে। রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর ও বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম উপস্থিত থেকে এই উৎসবের উদ্বোধন করবেন।

Check Also

রাজশাহীতে দুই দিনব্যাপী ৩৪তম বার্ষিক তাবলীগী ইজতেমা অনুষ্ঠিত

বগুড়া সংবাদ : আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশের উদ্যোগে রাজশাহীতে দুই দিনব্যাপী ৩৪তম বার্ষিক তাবলীগী ইজতেমা-২০২৪ অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *