সর্বশেষ সংবাদ ::

বগুড়ার তিন উপজেলায় নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে আটক ২১

বগুড়ার তিন উপজেলায় নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে আটক ২১

বগুড়া সংবাদ :  বগুড়ার তিন উপজেলায় নির্বাচন চলাকালে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে ২১জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ধুনট উপজেলায় ছয়জন, শেরপুরে ছয়জন এবং বাকি ৯জন নন্দীগ্রাম উপজেলায়। ধুনট থানার অফিসার ইনচার্জ সৈকত হাসান জানান, ভোটারদের ভোটকেন্দ্রে যেতে বাধা প্রদান ও এজেন্টের কাছে মোবাইল থাকার অভিযোগে ৬জনকে আটক করা হয়েছে।

শেরপুর থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা জানান, নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে প্রথমে চারজনকে আটক করে থানায় আনা হয়। এছাড়া আরও দুজনকে আটক করা হয়েছে তবে তাদের থানায় এখনও আনা হয়নি। এদিকে, নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ আজমগীর হোসাইন জানান, নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে তিন কেন্দ্র থেকে ৯জনকে আটক করা হয়েছে।  তবে তারা কোন প্রার্থীর পক্ষের তা এখনও জানা যায়নি। রিটার্নিং কর্মকর্তা ও জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট পি এম ইমরুল কায়েস বলেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি বাড়ছে। অবাধ, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। তিন উপজেলায় ৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় একজন করে নির্বাহী এবং প্রতি উপজেলায় একজন করে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এ ছাড়া প্রতি কেন্দ্রে পুলিশ, আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। র‌্যাব, সাদা পোশাকে পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন।

তিন উপজেলার নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান ১২, ভাইস চেয়ারম্যান ১৩ ও নারী ভাইস চেয়ারম্যান পদে ১১ জন।

 

Check Also

ঈদুল আজহার নামাজ আদায় করার নিয়ম

বগুড়া সংবাদ :   ঈদের নামাজ খোলা জায়গা, মসজিদ কিংবা যেখানেই পড়া হোক না কেন, অবশ্যই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *