সর্বশেষ সংবাদ ::

২০২৩ সালে সড়কে প্রতিদিন গড়ে প্রাণ গেছে ১৪ জনের : বিআরটিএ

বগুড়া  সংবাদ ঃ সড়কে গত বছর প্রতিদিন গড়ে ১৪ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

২০২৩ সালে সারা দেশে ৫ হাজার ৪৯৫টি সড়ক দুর্ঘটনায় ৫ হাজার ২৪ জনের মৃত্যু হয়েছে। এতে দিনে গড়ে প্রায় ১৪ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) এক প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ৭ হাজার ৪৯৫ জন।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর বনানীতে বিআরটিএ ভবনে এক সংবাদ সম্মেলনে  জানান সংস্থাটির চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার।সড়কে গত বছর প্রতিদিন গড়ে ১৪ জনের মৃত্যু হয়েছে

বিআরটিএর তথ্য অনুযায়ী, ২০২৩ সালে সড়ক দুর্ঘটনায় সংগঠিত মোট যানের ১ হাজার ৭৪৭টি ছিল মোটরসাইকেল। যা মোট যানের ২২.২৯ শতাংশ। বাস ও মিনিবাস ১ হাজার ৮৩টি, মোটরকার ও জিপ ১০৬টি এবং ১ হাজার ৩৮৯টি ট্রাক ও কাভার্ডভ্যান দুর্ঘটনায় আক্রান্ত হয়েছে।
বিআরটিএর প্রতিবেদনে বলা হয়, ৫ হাজার ৪৯৫টি সড়ক দুর্ঘটনায় ৫ হাজার ২৪ জন, পুলিশের প্রতিবেদন অনুযায়ী ৫ হাজার ৯৩টি সড়ক দুর্ঘটনায় ৪ হাজার ৪৭৫ জন, রোড সেফটি ফাউন্ডেশনের রিপোর্ট অনুযায়ী ৬ হাজার ৯১১টি সড়ক দুর্ঘটনায় ৬ হাজার ৫২৪ জন এবং বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির প্রতিবেদন অনুযায়ী ৬ হাজার ২৬১টি সড়ক দুর্ঘটনায় ৭ হাজার ৯০২ জন নিহত হয়েছে।

Check Also

রাণীনগরে অবৈধ পুকুর খনন ও মাটি পরিবহনে দুই ট্রাক চালককে এক মাসের কারাদন্ডসহ আরো ৫জনকে জরিমানা

বগুড়া সংবাদ : নওগাঁর রাণীনগরে অবৈধভাবে পুকুর খনন করে ইটভাটায় মাটি সরবরাহের দায়ে ভ্রাম্যমান আদালতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *