সর্বশেষ সংবাদ ::

বগুড়ায় সাতটি আসনে মোট ভোটার ২৮ লাখ ২৮ হাজার ৩৪৪ জন কেন্দ্রে কেন্দ্রে পৌঁছাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

বগুড়া সংবাদ : রাত পোহালেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ব্যালট পেপার বাদে শনিবার কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোটের নানা সরঞ্জাম পাঠানো হচ্ছে কেন্দ্রে কেন্দ্রে। প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তারা সরঞ্জাম বুঝে নিয়ে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সহায়তায় ভোটকেন্দ্রে নিয়ে যাচ্ছে। বগুড়া-৬ সদর আসনের সরঞ্জামাদি দুপুর একটায় উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে আনুষ্ঠানিকভাবে বিতরণ শুরু করেন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফিরোজা পারভীন। বগুড়া নির্বাচন অফিস সূত্র জানায়, সাতটি আসনে মোট ভোটার ২৮ লাখ ২৮ হাজার ৩৪৪ জন। এর মধ্যে নারী ১৪ লাখ ২৪ হাজার ২৩ জন ও পুরুষ ১৪ লাখ চার হাজার ৩২১ জন। নারী ভোটার বেশি ১৯ হাজার ৭১১ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ২৬ জন। গত নির্বাচনের চেয়ে এবার ভোটার বেড়েছে দুই লাখ ৮১ হাজার ৫৫ জন। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটার ছিল ২৫ লাখ ৪৬ হাজার ৭৮৯ জন। আগে কেন্দ্র ছিল ৯২৬টি। ৪৩টি বেড়ে এবার হয়েছে ৯৬৯টি।

বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে ১২৪টি কেন্দ্রে ভোট দেবেন, তিন লাখ ৫৫ হাজার ১০৯ জন ভোটার, বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে ১১০ কেন্দ্রে তিন লাখ ২৬ হাজার ১৮৬ জন, বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে ১১৭ কেন্দ্রে তিন লাখ ২২ হাজার ১৬৭ জন, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে ১১৪ কেন্দ্রে তিন লাখ ৪৪ হাজার ৫১৪ জন, বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনে ১৮৮ কেন্দ্রে পাঁচ লাখ ৪০ হাজার ৬৮ জন, বগুড়া-৬ (সদর) আসনে ১৪৪ কেন্দ্রে চার লাখ ২৮ হাজার ৪২ জন ও বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে ১৭২ কেন্দ্রে পাঁচ লাখ ১২ হাজার ২৫৮ জন ভোটার।

বগুড়ার পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) সুদীপ কুমার চক্রবর্ত্তী বলেন, সাতটি আসনে যে কোনো অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ১৫ হাজার সদস্য প্রস্তুত রয়েছে।

বগুড়া জেলা প্রশাসক ও নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, ভোটের দিন প্রতি কেন্দ্রে ১২ জন আনসার ও দু’জন পুলিশ সদস্য থাকবে। এছাড়া ১৫০টি স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিম, ২২ প্লাটুন বিজিবি সদস্য, সেনাবাহিনীর ২৮টি পেট্রোল টিম, ৩৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। সাতটি আসনে ভোটের পরিবেশ সুন্দর রয়েছে।

Check Also

রাত ১২টা থেকে ১টার মধ্যে রাজশাহী মহানগরীর কোরবানির সকল বর্জ্য অপসারণ করা হবে ঃ রাসিক মেযর

বগুড়া সংবাদ :  বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জননেতা এ.এইচ.এম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *