সর্বশেষ সংবাদ ::

অবৈধ স্থাপনা উচ্ছেদে রাসিকের অভিযান অব্যাহত

বগুড়া সংবাদ : সড়ক ও ফুটপাত দখলমুক্তকরণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ট্রেড লাইসেন্স পরিদর্শনে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত সড়ক ও ফুটপাতে অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ট্রেড লাইসেন্স পরিদর্শনে অভিযানে নেতৃত্ব দেন রাসিকের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিন।

স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ অনুযায়ী, নগর ভবন থেকে নিউমার্কেট হয়ে সাগরপাড়া হয়ে আলুপট্টি স্বচ্ছ টাওয়ার হয়ে সাহেববাজার জিরো পয়েন্ট হয়ে মনি চত্বর হয়ে রাজশাহী কলেজ পর্যন্ত রাস্তা ও ফুটপাতের উপরে গড়ে ওঠা প্রায় ১০০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এ সময় অবৈধভাবে রাস্তা ও ফুটপাতে রাস্তা কিছু মালামাল জব্দ করা হয়। জব্দকৃত মালামাল নগর ভবনের নির্দিষ্ট স্থানে রাখা হয়। এছাড়াও সাহেব বাজার জিরো পয়েন্টে কড়াইকারী নামে একটি রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করে মেয়াদ উত্তীর্ণ ২টি ফায়ার এক্সটিংগুইসার ও ট্রেড লাইসেন্স না থাকায় প্রতিষ্ঠানটিকে সীলগালা করা হয়। এ সময় লাইসেন্স ইন্সপেক্টর কর্তৃক প্রত্যেক ব্যবসা প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স চেক করা হয়। অভিযানকালে ১৫টি প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স নবায়ন না থাকায় নোটিশ প্রদান করা হয়।

এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ ও রাসিকের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

Check Also

বগুড়ায় ৭ দিনব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন

  বগুড়া সংবাদ : বৃক্ষ দিয়ে সাজাই দেশ সমৃদ্ধ করি বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *