সর্বশেষ সংবাদ ::

শিবগঞ্জে ৫ এসএসসি পরীক্ষার্থীকে বহিষ্কার, ১১ শিক্ষকে অব্যহতি

বগুড়া সংবাদ : এসএসসি পরীক্ষার ২য় দিনে বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা চলাকালীন সময়ে বগুড়া শিবগঞ্জে ৫ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে । এছাড়া  ১১ শিক্ষককে পরীক্ষা কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে। রবিবার উপজেলার সদর ইউনিয়নে  গুজিয়া গার্লস স্কুল এন্ড কলেজ কেন্দ্রে এসএসসি পরীক্ষা হলে  স্মার্ট ফোন (মোবাইল) ব্যবহারের দায়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসনিমুজ্জামান এর নির্দেশে পরীক্ষার্থীকে বহিষ্কার ও  শিক্ষককে অব্যাহতি প্রদান করা হয়।

আইনগত বাধ্যবাধকতার কারণে এই নিউজে বহিষ্কার করা শিক্ষার্থীদের নাম-পরিচয় উল্লেখ করা হয়নি। তবে
অব্যাহতি প্রাপ্ত কক্ষ পরিদর্শকরা হলেন, উপজেলার অভিরামপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক পলাশ চন্দ্র রায়, ভরিয়া উচ্চ বিদ্যালয়ের আয়শা সিতারা, আব্দুল হাকিম, চন্ডিহারা বালিকা উচ্চ বিদ্যালয়ের কামরুল, হাবিবা, দেউলী জহুরা বালিকা উচ্চ বিদ্যালয়ের শফিকুল ইসলাম, রফিকুল ইসলাম, অঞ্জলী রানী রায়, গাংনগর উচ্চ বিদ্যালয়ের উজ্জ্বল কুমার, আব্দুস সামাদ ও মোকামতলা উচ্চ বিদ্যালয়ের মফিজুল ইসলাম।
ওই কেন্দ্রের কেন্দ্র সচিব তোজাম্মেল হক বলেন, পরীক্ষা শুরু হওয়ার পূর্বে প্রতিদিন যথারীতি পরীক্ষার্থীদের তল্লাশী করে কেন্দ্রে প্রবেশ করানো হয়। পরীক্ষার্থীরা স্মার্ট ফোন নিয়ে কেন্দ্রে প্রবেশ করার বিষয়টি খুবই দুঃখজনক।
এব্যপারে সহকারী কমিশনার (ভূমি) তাসনিমুজ্জামান গণমাধ্যমকে বলেন, পরীক্ষা চলাকালীন সময়ে বহিষ্কৃত শিক্ষার্থীরা ঐ ১১ কক্ষ পরিদর্শকের সহযোগিতায় স্মার্টফোন দ্বারা প্রশ্নপত্রের ছবি তুলে উত্তরপত্রের জন্য ইন্টারনেট ব্যবহার করে বাহিরে পাঠিয়ে দেয়। প্রশ্নপত্র পেয়ে বাহির থেকে  উত্তরপত্র পরীক্ষার হলে সরবরাহ করা হয়। কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা পরিতোষ কুমার বিষয়টি টের পেয়ে ৫টি কক্ষ থেকে পরীক্ষার্থীদের তল্লাশি করে ৫টি স্মার্ট ফোন পাওয়ায় তাদের বহিষ্কার করা হয় এবং তাদেরকে সহযোগিতার জন্য ১১জন কক্ষ পরদির্শককেও পরীক্ষার চলতি দায়িত্ব থেকে অব্যাহতি  প্রদান করা হয়।

Check Also

বগুড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত ব্যক্তি নিহত

বগুড়া সংবাদ :বগুড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত এক ব্যক্তি নিহত হয়েছেন। বুধবার সকাল ১০টার দিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *